• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিয়ারিয়ালের প্রতিরোধ ভেঙে ফাইনালের পথে লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

২৮ এপ্রিল ২০২২, ০৯:৫২
লিভারপুল ও ভিয়ারিয়ালের মধ্যকার ম্যাচের ‍দৃশ্য (ছবি: সংগৃহীত)

ম্যাচের প্রথমার্ধে লিভারপুলকে ভালোভাবেই আটকে রেখেছিল ভিয়ারিয়াল। তবে দ্বিতীয়ার্ধে আর অলরেডদের গতিময় ফুটবলের কাছে পেরে উঠেনি স্প্যানিশ ক্লাবটি। ম্যাচের ৫৩ থেকে ৫৫ মিনিটের দুই গোলে এগিয়ে যায় লিভারপুল। পরে ভিয়ারিয়াল গোল পরিশোধ করতে না পারলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লাপের দল।

অ্যানফিল্ডে বিশাল লিভারপুল সমর্থকদের উল্লাসের মুহূর্ত পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে। তবে ম্যাচের শুরু থেকেই যেভাবে একের এক আক্রমণ ঠেকিয়েছে ভিয়ারিয়াল তাতে কিছুটা প্রশংসার দাবিদারও বটে।

ম্যাচের ১১তম মিনিটে সাদিও মানেকে উদ্দেশ্য করে মোহাম্মেদ সালাহর ক্রস জাল খোঁজে না পেলে অপেক্ষা দীর্ঘতর হতে থাকে। ম্যাচের ৪১তম মিনিটে থিয়াগো আলকানতারার বুলেট গতির শট পোস্টে লেগে ফিরে আসে। এতে আরও একবার হতাশ হতে হয় ক্লপকে। শেষ পর্যন্ত লিড না নিয়েই বিরতিতে যেতে হয় লিভারপুলকে।

দ্বিতীয়ার্ধে নেমে আক্রমণের গতি বাড়ায় লিভারপুল। ম্যাচের ৪৯তম মিনিটে ফাবিনহোর আলতো ছোঁয়া জাল খুঁজে পেলেও অফসাইডের কল্যাণে রক্ষা পায় ভিয়ারিয়াল।

তবে ৫৩তম মিনিটে আর রক্ষা হয়নি। থিয়াগো আলকানতারার লম্বা করে বাড়ানো বল গোলরক্ষকের হাত ফসকে বেড়িয়ে গেলে উল্লাসে মাতে লিভারপুল। প্রথম গোলের দুই মিনিট না পেরতেয় ফের সালাহর বাড়ানো বল আল্তু ছোঁয়ায় জালে জড়িয়ে ফের উল্লাসে মাতে লিভারপুল।

৬৩তম মিনিটে লিভারপুল আরও একবার বল জালে জড়ালেও অফসাইডের বাধায় বাতিল হয় সেটি। বাকি সময় রক্ষণদুর্গ সামলাতেই ব্যস্ত ছিল ভিয়ারিয়াল। গোল করার তাড়না খুব একটা চোখে পড়েনি। বেশ কিছু সহজ সুযোগ মিস করেছে লিভারপুলও, ফলে ব্যবধান আরও বাড়ানো যায়নি।

আগামী ৪ মে মাদ্রিগালে ফাইনালে ওঠার লড়াইয়ে ফের মুখোমুখি হবে দু’দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড