• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে সিটির কাছে রিয়ালের হার

  ক্রীড়া প্রতিবেদক

২৭ এপ্রিল ২০২২, ০৯:২৭
রিয়ালের জালে বল জড়ানোর পর ডি ব্রুইনের উল্লাস (ছবি: সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (ইউসিএল) রোমাঞ্চে ঠাসা এক ম্যাচ দেখল ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ সমর্থকরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই দারুণ এক গোল করে সিটি সমর্থকদের উল্লাসে মাতান কেভিন ডি ব্রুইনে। ম্যাচের বাকি ৮৮ মিনিট সেই লিড ধরে রেখে ৪-৩ গোলের জয় নিয়ে প্রথম লেগের দেখায় এগিয়ে থাকে পেপ গার্দিওলার দল।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ইতিহাদে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে নিজেদের শক্তিমত্তার জানান দেয় ম্যানসিটি। রিয়ালকে চাপে রেখে ম্যাচের ১১তম মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেন গ্যাব্রিয়েল জেসুস। ম্যাচে একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে পড়ে রিয়ালের রক্ষণভাগ।

ম্যাচের ২৬তম ও ২৯তম মিনিটে গোল ব্যবধান বাড়িয়ে নেওয়ার দারুণ দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সিটি। উল্টো ম্যাচের ৩৩ তম মিনিটে লুকা মড্রিচের পাস থেকে বল জলে জড়িয়ে ব্যবধান কমান করিম বেনজেমা। এরপর বাকি সময় গোল না হলে ২-১ এ পিছিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধে নেমে আক্রমণের ধারা অব্যাহত রাখে গার্দিওলার দল। মাহরেজের নেওয়া শট গোল পোস্টে লেগে ফিরে আসে। খানিক পরেই দারুণ এক হেডে বল জালে পাঠিয়ে ব্যবধান ৩-১ করে ফেলেন ফিল ফোডেন।

ব্যবধান কমাতে খুব একটা সময় নেয়নি রিয়াল। মেন্ডির বাড়ানো বল অসাধারণ নৈপুণ্যে নিজের নিয়ন্ত্রণে নিয়ে শট নিয়ে জালে পাঠান ভিনিসিয়াস জুনিয়র। এতে ম্যাচে ফেরার আভাস দেয় রিয়াল।

৭০তম মিনিটের দিকে বক্সের বাইরে জিনচেস্কো পড়ে গেলেও বাঁশি বাজাননি রেফারি। তবে ফাউল মনে হওয়ায় কিছুটা থেমে যায় রিয়াল ডিফেন্ডাররা। সেই সুযোগ লুফে নিয়ে বুলেট গতির শটে বল জালে পাঠান বার্নান্দো সিলভা।

স্কোরলাইন ৪-২ হয়ে গেলে ব্যবধান কমানোটাই লক্ষ্যে পরিণত হয় রিয়ালের। প্রতিপক্ষের ভুলে ৮২ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। আগের ম্যাচে দুই পেনাল্টি মিস করলেও এবার আর স্পট কিকে গোল করে ব্যবধান কমাতে ভুল করেননি বেনজেমা। জোড়া গোল আদায় করে চ্যাম্পিয়ন্স লিগে টানা চতুর্থ ম্যাচে গোল করে ৯ গোল পূর্ণ করেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার।

বাকি সময় রক্ষণদুর্গ সামলে ম্যাচ শেষ করেছে রিয়াল। ম্যাচ হারলেও স্বস্তি এ টুকোই ব্যবধান কেবল এক গোল। পরের লেগ সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়ায় সুযোগ রয়েছে ঘুরে দাঁড়ানোর। আগামী ৪ মে ফাইনালে ওঠার লড়াইয়ে আবারও মুখোমুখি হবে দু-দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড