• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পয়েন্ট ভাগাভাগি করে নিল ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

  স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর ২০১৮, ১২:৪৪
ইংল্যান্ড-ক্রোয়েশিয়া
ইংল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ার ম্যাচের স্থিরচিত্র; (ছবি : সংগৃহীত)

উয়েফা নেশন্স লিগের 'এ' স্তরের ৪ নম্বর গ্রুপের ম্যাচে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। দুদল আক্রমণাত্মক ফুটবল খেললেও গোলের দেখা পায়নি কেউই।

শুক্রবার রাতে নিজেদের মাঠে ইংলিশদের পুরো ম্যাচে চাপে রেখেছিল ক্রোয়াটরা। কিন্তু ছেড়ে কথা বলেনি ইংল্যান্ডও। দুদলের হাড্ডাহাড্ডি লড়াই হলেও দর্শকদের হতাশ করে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচটি।

রাশিয়া বিশ্বকাপের রানার্স-আপ ক্রোয়েশিয়া ম্যাচের ৩৬তম মিনিটে গোলের ভালো সুযোগ পায়। ইংলিশ গোলপোস্টের ১০ গজ সামনে থেকে আন্দ্রেই ক্রামারিচের জোরালো শটটি দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

ইংলিশরা গোল প্রায় পেয়েই গিয়েছিল ম্যাচের ৪৪তম মিনিটে। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে এরিক ডায়ারের হেড ক্রোয়াট গোলরক্ষককে ফাঁকি দিলেও গোলপোস্টে লেগে বাইরে চলে যায়।

গোলশূন্য প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে গোলের সুবর্ণ সুযোগ পান ইংলিশ তারকা মার্কাস র‍্যাশফোর্ড। ৫৪তম মিনিটে গোলপোস্টের সামনে থেকে সহজ সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হন ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।

ম্যাচের বাকি সময় স্বাগতিকদের বেশ চাপেই রেখে ছিল ইংলিশরা। তবে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কল্যাণে জালের ঠিকানা খুঁজে পেতে যথারীতি ব্যর্থ হয়েছেন তারা। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে তারা।

উয়েফা নেশন্স লিগে আগামী সোমবার রাতে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। অন্য দিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জর্ডানের বিপক্ষে খেলবে ক্রোয়েশিয়া।

সূত্র : ফটমব