• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

ওয়ানডে দলে ফিরলেন কোহলি, নতুন মুখ পান্ট

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৭:০১

কোহলি-পান্ট
বিরাট কোহলি-রিশভ পান্ট; (ছবি : ক্রিকইনফো)

এশিয়া কাপে বিশ্রামে ছিলেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তাকে অন্তর্ভুক্ত করে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শনিবার ঘোষিত এই দলে জায়গা পেয়েছেন ২১ বছর বয়সী বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশভ পান্ট।

ঘরোয়া ক্রিকেটে উজ্জ্বল পারফরম্যান্সের কারণে দারুণ সম্ভাবনাময় পান্টের আন্তর্জাতিক অভিষেক হয় গেল বছর ফেব্রুয়ারিতে, টি-টুয়েন্টিতে। আর গেল আগস্টে ভারতের ইংল্যান্ড সফরে টেস্ট অভিষেক হয় তার। ওভালে সিরিজের শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে পান সাদা পোশাকে অভিষেক সেঞ্চুরি। উইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথমটিতে খেলেন ৮৪ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংস। এবার তাই ৫০ ওভারের ক্রিকেটে পান্টকে পরখ করে নিতে চায় বিসিসিআই।

উইন্ডিজের বিপক্ষে পান্ট অবশ্য খেলবেন পুরোপুরি ব্যাটার হিসেবে। মহেন্দ্র সিং ধোনি সামলাবেন উইকেটের পেছনের দায়িত্ব। দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপে উইকেটরক্ষক হিসেবে খেলা দিনেশ কার্তিক। জায়গা হয়নি ওই আসরের দলে থাকা দুই পেসার দীপক চাহার ও সিদ্ধার্থ কাউলের। আর চোটের কারণে হার্দিক পান্ডিয়া ও কেদার যাদবকে বিবেচনায় রাখেননি নির্বাচকরা। বিশ্রাম দেওয়া হয়েছে দলের সেরা দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে। আর চমক জাগিয়ে এক বছর পর ওয়ানডে দলে ফিরেছেন ফাস্ট বোলার মোহাম্মদ শামি।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২১ অক্টোবর, গৌহাটিতে। তিনদিন পর বিশাখাপত্তমে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল।

প্রথম দুই ওয়ানডের ভারত স্কোয়াড : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), আম্বাতি রাইডু, মনিশ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, রিশভ পান্ট, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর ও খলিল আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড