• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মদ্রিচই জিতবেন ব্যালন ডি'অর : হ্যাজার্ড

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৫:১৭

এডেন হ্যাজার্ড
বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড; (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ ব্যালন ডি'অর জয়ের যোগ্য বলে মনে করেন চেলসির বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। ব্যালন ডি'অর জয়ের দৌড়ে হ্যাজার্ড নিজে থাকলেও এগিয়ে রাখছেন মদ্রিচকেই।

রাশিয়ার মাটিতে প্রথমবারের মতো ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে যাওয়ার পেছনে অনন্য অবদান ছিল মদ্রিচের। যদিও ফ্রান্সের সঙ্গে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়নি তাদের। তবে বিশ্বকাপের আগে গেল মৌসুমে রিয়ালের হয়ে টানা তৃতীয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতেন মদ্রিচ।

এরই মধ্যে গেল সেপ্টেম্বরে ২০১৮ সালের 'ফিফা দ্য বেস্ট মেনস' পুরস্কার জেতেন ৩৩ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান। তার আগে রাশিয়া বিশ্বকাপে সেরা ফুটবলারও নির্বাচিত হন মদ্রিচ। জেতেন মর্যাদাপূর্ণ 'গোল্ডেন বল'।

রাশিয়া বিশ্বকাপের 'গোল্ডেন বল' পুরস্কার হাতে লুকা মদ্রিচ (ছবি : ক্রোয়েশিয়া টাইমস)

শুক্রবার রাতে উয়েফা নেশন্স লিগে 'এ' স্তরের দুই নম্বর গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে বেলজিয়াম মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্যালন ডি'অর জয়ের প্রসঙ্গে হ্যাজার্ড বলেন, 'ব্যালন ডি'অর আমিই জিতব, এমনটি মনে করি না। তবে মদ্রিচ এই পুরস্কারের যোগ্য।'

হ্যাজার্ড যোগ করেন, 'সত্যি বলতে, আমি মনে করি, ব্যালন ডি'অর মদ্রিচই জিতবেন। কেননা গেল মৌসুমে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি ক্রোয়েশিয়াকেও বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান তিনি। অসাধারণ এই পারফরম্যান্সের জন্য ব্যালন ডি'অর পুরস্কারটি তারই হওয়া উচিত।'

হ্যাজার্ডের নেতৃত্বে রাশিয়া বিশ্বকাপে নিজেদের ফুটবল ইতিহাসে সেরা সাফল্য অর্জন করে বেলজিয়াম। পায় তৃতীয় স্থান। চলতি মৌসুমে ক্লাব পর্যায়ে অসাধারণ পারফর্ম করছেন তিনি। ব্লুজদের হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ১০ ম্যাচে করেছেন ৮ গোল, করিয়েছেন আরও ৩টি।