• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেম্বেলে ইস্যুতে ঝুলে আছে ট্রাওরের বার্সায় আসা

  ক্রীড়া ডেস্ক

২৭ জানুয়ারি ২০২২, ১৯:২১
আডামা ট্রাওরে (ছবি: সংগৃহীত)

উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ফরোয়ার্ড আডামা ট্রাওরেকে চলতি জানুয়ারিতিই দলে টানতে চাইছে বার্সেলোনা। আনসু ফাতির চোট প্রবণতার কারণে এমন চাইছে স্প্যানিশ জায়ান্টরা। শীতকালীন ট্রান্সফার উইন্ডো শেষ হতে বাকি আর মাত্র পাঁচ দিন। অবশ্য চাইলেই ট্রাওরেকে উড়িয়ে আনতে পারছে না বার্সা। ফরাসি তারকা উসমানে ডেম্বেলের পরিস্থিতির উপর নির্ভর করছে সব। ডেম্বেলেকে ছাড়তে পারলে আনা সম্ভব হবে ট্রাওরেকে।

২০১৩ সালে বার্সেলোনায় প্রথম এসেছিলেন আডামা ট্রাওরে। বি-দলের হয়ে ৬৩ ম্যাচে নেমে আট গোল করেছিলেন তিনি। মূল দলের হয়ে একটির বেশি ম্যাচে নামার ভাগ্য হয়নি। দুবছর পর অ্যাস্টন ভিলায় পাড়ি জমান তিনি। পরের বছর মিডলসবার্গে গিয়ে ৬১ ম্যাচ খেলে গোল করেন পাঁচটি। ২০১৮ সাল থেকে উলভারহ্যাম্পটনে খেলছেন ট্রাওরে। দলটির হয়ে ১২৩ ম্যাচে ৮ গোলের দেখা পেয়েছেন তিনি।

ফরোয়ার্ড হয়েও এত কম সংখ্যক গোলের পর তার প্রতি কেন এত আগ্রহী বার্সা! এত প্রশ্নও ঘুরপাক খেতে পারে অনেকের মনে। মূলত গতি আর স্কিলের কারণেই ট্রাওরের প্রতি চোখ রাখছে কাতালানরা।

২৪ বছর বয়সী ডেম্বেলের সঙ্গে বার্সার চুক্তি শেষ হতে আর মাত্র ছয় মাস বাকি। মাত্রাতিরিক্ত পারিশ্রমিক হাঁকানোয় এখন পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি কাতালানরা। ডেম্বেলের সঙ্গে সম্পর্কের অবনতির কারণে চলতি মাস শেষের আগেই তাকে নতুন ক্লাব খুঁজে নিতে বলেছিল বার্সা।

গত বুধবার বার্সা কোচ জাভি হার্নান্দেজ ও ক্রীড়া উপদেষ্টা জর্ডি ক্রুইফের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন ডেম্বেলের এজেন্ট মৌসা সিসোকো। বৈঠকে সিসোকো জানিয়েছেন, বার্সার পক্ষে সম্ভব হলে ডেম্বেলের সঙ্গে যেন পাঁচ বছরের চুক্তি নবায়ন করে নেয়। চলতি মাস শেষের আগেই যেকোনো সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে আশাবাদী বার্সেলোনা।

দলবদলের শেষ সপ্তাহে বার্সা যেকোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করা বা না করার বিষয়ে যদি এগোয়, তা ডেম্বেলে পরিস্থিতির উপর নির্ভরশীল। লা লিগার বেধে দেয়া নিয়মে নতুন চুক্তি সম্পাদনের জন্য বার্সার অনুকূল পরিস্থিতি আপাতত নেই।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড