• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তজার্তিক টি-টুয়েন্টি থেকে ৬ মাসের বিরতিতে তামিম

  ক্রীড়া প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২২, ১৭:৩১
তামিম ইকবাল (ছবি: সংগৃহীত)

চোট ও ব্যক্তিগত সমস্যার কারণে লম্বা সময় ধরেই বাংলাদেশের টি-টুয়েন্টি দলে নেই তামিম ইকবাল। কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, টি-টুয়েন্টিতে আর ফিরতে চান না তামিম। এরপর অবশ্য তামিমকে ফেরাতে কয়েক দফা বৈঠকে বসেছেন বোর্ড কর্তারা। তবে নিজের সিদ্ধান্তে অনড়ই ছিলেন দেশসেরা ওপেনার।

অবশেষে আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) গণমাধ্যমের কাছে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে নিজের ভবিষ্যৎ সম্পর্কে জানালেন তামিম। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে ফেরার কথা না জানালেও আপাতত ৬ মাসের বিরতি নিচ্ছেন তিনি।

তামিম জানান, আগামী ৬ মাস আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলবেন না তিনি। দলের একান্ত প্রয়োজন হলে ৬ মাস পর টি-টুয়েন্টি দলে ফিরবেন। তবে তামিমের প্রত্যাশা, তার জায়গা পূরণ করতে পারবে তরুণরা। এতে করে আর দলে ফেরার প্রয়োজন হবে না তার।

তিনি বলেন, ‘শেষ কয়েকদিন ধরে আপনারা সবাই জানেন যে আমার আন্তর্জাতিক টি-টোয়েন্টির ভবিষ্যৎ নিয়ে আলোচনা হচ্ছে। আমার কাছে মনে হয় প্রথমেই আমি একটা জিনিস বলি আমার সঙ্গে শেষ কয়েকদিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় বৈঠক হয়েছে। সভাপতি, জালাল ভাই, কাজী এনাম ভাইদের সঙ্গে কথা হয়েছে।’

‘উনারা অবশ্যই চাচ্ছেন অন্তত বিশ্বকাপ পর্যন্ত আমি চালিয়ে যাই। আমার ব্যাপারটা আলাদা ছিল। এখন দুই পক্ষ মিলে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ছয় মাস আমি টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে ভাবছি না। এই কয়েক মাস আমার পুরো ফোকাস টেস্ট ও ওয়ানডেতে থাকবে।’

‘আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে-আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর আল্লাহ মাফ করুক যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, সিলেক্টর বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমাকে দরকার। আমিও যদি তৈরি থাকি। তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয় মাস ভাবছি না।’

সর্বশেষ ২০২০ সালের মার্চে বাংলাদেশ দলের হয়ে টি-টুয়েন্টি খেলেছেন তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে ৩৩ বলে ৪১ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

এরপর করোনা মহামারীর কারণে স্থবির হয়ে পড়ে ক্রিকেট অঙ্গন। এর মাঝেই তামিম পান ওয়ানডে ফরম্যাটের নেতৃত্ব। তবে এরপর আর একটিবারের জন্যও টি-টুয়েন্টি খেলতে নামেননি এই বাঁহাতি ওপেনার। কখনও ইঞ্জুরি আবার কখনও বিশ্রামের কারণে বাংলাদেশ দলকে টি-টোয়েন্টি সিরিজগুলো খেলতে হয়েছে তামিমকে ছাড়াই।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তামিম। যদিও তখন সে সময় স্পষ্ট করে বলেছিলেন, এই ফরম্যাট থেকে এখনই অবসর নিচ্ছেন না। তরুণদের সুযোগ করে দিতেই সরে দাঁড়িয়েছেন তিনি। তবে আর কোনো ম্যাচ খেলার আগেই তামিম বিসিবি সভাপতিকে জানিয়ে দেন, এই ফরম্যাটে আর খেলার ইচ্ছা নেই তার।

আন্তর্জাতিক টি-টুয়েন্টি না খেললেও ফ্র্যাঞ্চাইজি লিগে অবশ্য অংশ নিচ্ছেন তামিম। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে তিনি ছিলেন অন্যতম মূল আকর্ষণ। এরপর দাপটের সঙ্গে খেলছেন চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড