• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কা দলে গুনাথিলাকা

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২২, ২০:২৪
দানুশকা গুনাথিলাকা (ছবি: সংগৃহীত)

গত বছর ইংল্যান্ড সফরে গিয়ে বায়োবাবল ভেঙে শ্রীলঙ্কা ক্রিকেটের শৃঙ্খলা ভঙ্গ করেছিলেন দানুশকা গুনাথিলাকা। সেই ঘটনায় পাওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কা জাতীয় দলে ফিরলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কার ঘোষিত স্কোয়াডে জায়গা হয়েছে তার।

২০ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন কুশল মেন্ডিসও। অবশ্য জিম্বাবুয়ে সিরিজ দিয়েই জাতীয় দলে ফেরেন তিনি। তবে জাতীয় দলের দরজা এখনো খোলেনি মেন্ডিস ও গুনাথিলাকার সঙ্গে নিষেধাজ্ঞা পাওয়া আরেক ক্রিকেটার নিরোশান ডিকওয়েলার। জিম্বাবুয়ে সিরিজের পর অস্ট্রেলিয়া সিরিজের দলেও উপেক্ষিত থেকে গেছেন তিনি।

লঙ্কান স্কোয়াডে জায়গা হয়নি টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলা ভানুকা রাজাপাকশের। কয়েকদিন আগে অবসরের সিদ্ধান্ত নিলেও দেশটির ক্রীড়া মন্ত্রীর অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। তার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ফিটনেস টেস্ট। পিতৃত্বকালীন ছুটির কারণে এই সিরিজে নেই ধনঞ্জয়া ডি সিলভা। চোটের কারণে নেই অ্যাঞ্জেলো ম্যাথুস। তবে চোট কাটিয়ে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

প্রথমবারের মত সুযোগ পেয়েছেন নুয়ান থুশারা, জানিথ লিয়ানাগে, শিরান ফার্নান্দো ও কামিল মিশারা। আগামী ১১ ফেব্রুয়ারি শুরু হয়ে পাঁচ ম্যাচ সিরিজের বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

এক নজরে শ্রীলঙ্কার টি-টুয়েন্টি স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, অভিষকা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, চামিকা করুনারত্নে, জানিথ লিয়ানাগে, কামিল মিশারা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান থুশারা, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, মাহিশ থিকশানা, জেফ্রি ভ্যান্ডারসে, প্রবীণ জয়াবিক্রমা, শিরান ফার্নান্দো।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড