• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় বছর পর প্রোটিয়া দলে হার্মার

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২২, ১৮:১৫
সিমন হার্মার (ছবি: সংগৃহীত)

আগামী ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। কিউইদের বিপক্ষে এই সফরের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে প্রোটিয়ারা। ঘোষিত এই দলে ছয় বছর পর ডাক পেয়েছেন ডানহাতি অফস্পিনার সিমন হার্মার।

২০১৫ সালের জানুয়ারিতে কেপটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল হার্মারের। সেই বছরের নভেম্বরে ভারত সফরে নাগপুর টেস্টের পর আর দলে সুযোগ পাননি তিনি।

জাতীয় দলের হয়ে পাঁচ টেস্টে ২০ উইকেট নিয়েছেন হার্মার। জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়ায় ২০১৭ সালে কলপ্যাক চুক্তিতে ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্সে যোগ দেন তিনি।

এদিকে বিয়ের পিঁড়িতে বসতে চলার কারণে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না স্পিন অলরাউন্ডার জর্জ লিন্ডে। এদিকে গ্রোয়েন চোটের কারণে দলে জায়গা পাননি আরেক স্পিনার প্রেনালেন সাবরায়েন। যে কারণে দুইয়ে দুইয়ে চার মিলে যাওয়ায় কপাল খুলেছে হার্মারের।

অন্যদিকে এক বছর পর টেস্টে ডাক পেয়েছেন পেসার লুথো সিপামলা। ২০২০ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের সিরিজের সবকটিতে খেললেও পর আর জায়গা পাননি তিনি।

ভারতের বিপক্ষে চোটের কারণে টেস্টে খেলতে পারেননি এনরিখ নর্কিয়ে। সেরে না ওঠায় নিউজিল্যান্ড সফরেও যাওয়া হচ্ছে না তার। আগামী মার্চে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফেরার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন এই পেসার।

নিউজিল্যান্ড সফরে দক্ষিণ আফিকা দল: ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা, সারেল এরউই, সিমন হার্মার, মার্কো জানসেন, কেশভ মহারাজ, এইডেন মারর্কাম, উইয়ান মুল্ডার, লুনগি এনগিডি, ডুয়ান্নে অলিভিয়ের, কেগান পিটারসেন, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, লুথো সিপামলা, গ্লেন্টন স্টুরম্যান, রাসি ফন ডার ডুসেন ও কাইল ভেরেইনে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড