• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেরা দল নিয়েই পাকিস্তান সফরে যাবে অজিরা

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২২, ১৫:৫৮
অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাওয়া নিয়ে সন্দিহান ছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের একাংশ। তবে নিজেদের অবস্থান সম্পর্কে খোলাসা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সংস্থাটি জানিয়েছে, পাকিস্তান সফরে যাচ্ছেন সব ক্রিকেটারা। পূর্ণশক্তির দলই যাবে পাকিস্তানে।

আগামী মার্চের এই সফরে বাবর আজমের দলের বিপক্ষে তিনটি করে টেস্ট ও ওয়ানডের পাশাপাশি একটি-টুয়েন্টি খেলার কথা রয়েছে অজিদের।

সফরটি প্রসঙ্গে সিএ’র নির্বাচক জর্জ বেলি বলেন, ‘তাদের (পাকিস্তান) নিরাপত্তা ব্যবস্থা খুব শক্তিশালী এবং গোছাল। আমি বিশ্বাস করি বোর্ড এখনো সফরের খুঁটিনাটি বিষয় নিয়ে কাজ করছে যাতে আয়োজন সফল হয়। আমরা বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তা পেলেই দল ঘোষণা করব। আমাকে কোনো ক্রিকেটার সফরে যেতে অসম্মতি জানায়নি।’

তিনি, ‘সফরে আমরা কি কি সুবিধা পাব, তা আমি পুরোপুরি নিশ্চিত নই। তবে আমরা যা পাব তা নিয়েই আমাদের সন্তুষ্ট থাকতে হবে। অ্যাশেজে দুর্দান্ত সিরিজ কাটানোর পর খেলোয়াড়রা একটু সময় নিচ্ছে। তবে নতুন ক্রিকেটার দলে ডাক পেলে তা অবশ্যই ভালোই কিছু হবে। আমরা ছেলেদের উন্নতির গ্রাফ পর্যবেক্ষণ করার সুযোগ পাব।’

অস্ট্রেলিয়া পাকিস্তান সফরে যেতে রাজি হওয়ায় দীর্ঘ দুই যুগের অবসান ঘটতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট প্রেমীদের। ১৯৯৮ সালে সর্বশেষ পাকিস্তানের মাটিতে পা রেখেছিল অজিরা। এরপর দীর্ঘ ২৪ বছর পেরিয়ে গেলেও দেশটিতে আর সফর করেনি তারা।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেটারদের উপর হামলার পর পাকিস্তানে সফরে যাওয়া থেকে মুখ ফিরিয়ে নেয় দলগুলো। পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পাকিস্তান সফর করে কয়েকটি দেশ। তবে ২০২১ সালের জুলাইয়ে ফের নিরাপত্তা ইস্যুকে সামনে এনে সিরিজের মাঝ পথেই দেশ ত্যাগ করে নিউজিল্যান্ড। এতে অস্ট্রেলিয়ার সফর নিয়েও শঙ্কা তৈরি হয়।

পাকিস্তান সফর নিয়ে অজি ক্রিকেটারদের সঙ্গে আলোচনার পর এই সফরে সম্মত হন সিএ’র সভাপতি। আগামী ৩ মার্চ টেস্ট দিয়ে শুরু হওয়া সফর শেষ হবে ৫ এপ্রিল টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড