• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএল

বল টেম্পারিংয়ের দায়ে নেদারল্যান্ডসের শাস্তি

  ক্রীড়া প্রতিবেদক

২৬ জানুয়ারি ২০২২, ১৫:০৬
বল টেম্পারিংয়ের সময় নেদারল্যান্ডসের ক্রিকেটার (ছবি: সংগৃহীত)

সিরিজের শেষ ওয়ানডেতে হেরে আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে নেদারল্যান্ডস। হোয়াইটওয়াশের দিনে আরও একটি খারাপ খবর পেয়েছে ডাচরা। বল টেম্পারিং করার কারণে তাদের শাস্তি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৭৫ রানের ব্যবধানে হেরেছে নেদারল্যান্ডস। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে আফগানিস্তান। আর ফিল্ডিংয়ের সময় বল টেম্পারিং করেন ডাচ ক্রিকেটাররা।

আফগানিস্তানের ইনিংসের ৩১তম ওভারে বোলিংয়ে আসেন ডান বোলার ব্রেন্ডন গ্লোভার। সেই ওভারের পাঁচ বল হওয়ার পর বল পরিবর্তন করেন আম্পায়ার। বল টেম্পারিংয়ের বিষয়টি আঁচ করতে পেরেই বল পরিবর্তন করেন আম্পায়ার।

এমন অপরাধের জন্য ডাচদের তাৎক্ষণিক শাস্তিও দেন আম্পায়ার। দলকে ৫ রান পেনাল্টি করা হয়। এর ফলে আফগানিস্তানের দলীয় সংগ্রহে অতিরিক্ত ৫ রান যোগ করা হয়।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে আফগানিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৭৯ রানে অল আউট হয় নেদারল্যান্ডস। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ৩৬ রানের ব্যবধানে হেরেছিল তারা। আর দ্বিতীয় ম্যাচে তাদের হার ৪৮ রানে। এই সিরিজের তিন ম্যাচের তিনটিতেই জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে আফগানিস্তান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড