• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ান ওপেন

চার ঘন্টার শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর সেমিতে নাদাল

  ক্রীড়া ডেস্ক

২৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৩
অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদালের বিপক্ষে দারুণ লড়াই জমিয়ে তুলেছিলেন কানাডার ডেনিস শাপাভালভ। তবে শেষ পর্যন্ত সর্বকালের অন্যতম সেরা কিংবদন্তির সঙ্গে পেরে উঠলেন না তিনি। পাঁচ সেট ও চার ঘন্টার লড়াইয়ে হেরে আসর থেকে বিদায় নিলেন র‌্যাঙ্কিংয়ের ১৪ নম্বর তারকা। আর তাকে হারিয়ে শেষ চারে পৌঁছে গেলেন স্প্যানিশ তারকা নাদাল।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) মেলবোর্নে শাপোভালভের বিপক্ষে প্রথম দুই সেটে ৬-৩ ও ৬-৪ ব্যবধানে জেতেন নাদাল। পরে দুই সেটে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নাদালকে ৪-৬ ও ৩-৬ সেটে হারিয়ে দেন শাপোভালভ। অবশেষে পঞ্চম সেটে শাপোভালভকে ৬-৩ সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে পা রাখেন নাদাল।

রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ী ৩৫ বছর বয়সী নাদাল, ২১তম শিরোপার দিকে ছুটছেন ভালোমতোই। কোয়ার্টারে জয় তুলতে ২২ বছর বয়সী তরুণ শাপোভালভের বিপক্ষে পুরো ৪ ঘণ্টা ১০ মিনিট লড়াই করতে হয়েছে তাকে।

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে উঠেছিলেন কানাডিয়ান তরুণ শাপোভালভ। কোর্টে নাদালের কঠিন পরীক্ষাই নিয়েছেন বলা যায়। ৩০ ডিগ্রি তাপমাত্রায় শেষঅবধি মাথা ঠাণ্ডা রাখতে পারেননি। শেষে মেজাজও হারিয়ে বসেন।

প্রথম দুই সেট ৬-৩, ৬-৪ ব্যবধানে জয়ের পর খানিক অসুস্থ হয়ে পড়েন নাদাল। সুযোগ দারুণভাবে কাজে লাগিয়ে পরের দুই সেট নিজের করে নেয় শাপোভালভ।

দুই সেট ৬-৪ ও ৬-৩এ জিতে জয়ের আশাও জাগিয়েছিলেন। শেষ সেটও জমিয়ে তোলেন। ফাইনাল সেটে নামতে কিছুটা বেশি সময় নিচ্ছিলেন নাদাল, যেজন্য মাঠেই আম্পায়ার কার্লোস বার্নার্ডেসের ওপর মেজাজ হারান তরুণ তারকা।

সে সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আপনি অনেক আগেই ঘড়ি ধরেছেন সময় গুণতে। অথচ সে এখনো খেলার জন্য প্রস্তুত নয়! আপনারা আমার সঙ্গে তামাশা করছেন? আপনারা সবাই দুর্নীতিগস্ত। সবাই অসৎ।’

মেজাজ হারিয়ে ম্যাচে আর নিয়ন্ত্রণ নিতে পারেনি শাপোভালভ। শেষ সেটে ৬-৩ ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নিয়েছেন তিনি। অন্যদিকে নতুন কিছুর বার্তা দিচ্ছেন সেমিতে ওঠা নাদাল। আগের পাঁচবার সেমিতে উঠে টানা জয়ের সুখস্মৃতি সঙ্গী হবে তার।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড