• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম পাকিস্তানি হিসেবে আইসিসির বর্ষসেরা শাহিন আফ্রিদি

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২২, ১৭:০৫
শাহিন শাহ আফ্রিদি (ছবি: সংগৃহীত)

২০২১ সালে তিন সংস্করণের ক্রিকেটেই বল হাতে প্রতিপক্ষকে রীতিমতো শাসন করেছেন শাহিন শাহ আফ্রিদি। বিশেষ করে টেস্ট এবং টি-টুয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারে অন্যতম সেরা সময় কাটিয়েছেন এই বাঁহাতি পেসার। সেই সুবাদে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২১ সালের বর্ষসেরা ক্রিকেটারের খেতাব জিতলেন শাহিন। এর আগে তিন ফরম্যাটের পারফরম্যান্স বিবেচনায় আইসিসির বর্ষসেরা হতে পারেননি পাকিস্তানের আর কোনো ক্রিকেটার।

গত টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বোলিং ইউনিটকে নেতৃত্ব দিয়েছেন শাহিন। সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্ব আসরে ছয় ম্যাচ খেলে তিনি শিকার করেছেন সাত উইকেট। গত বছর ২১টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলে তিনি শিকার করেছেন ২৩ উইকেট।

আর গত বছর পাকিস্তানের জার্সি গায়ে ৩৬ ম্যাচ খেলে ২২.২০ গড়ে ৭৮টি উইকেট শিকার করেছেন তিনি। যেখানে এই বাঁহাতি পেসারের সেরা পারফরম্যান্স ৫১ রানে ৬ উইকেট।

এছাড়াও ২০২১ সালে সাদা পোশাকে সবচেয়ে বেশি রঙিন ছিলেন শাহিন। লাল বলে প্রতিপক্ষের জন্য ত্রাস ছিলেন এই পাকিস্তানি পেসার। গত বছর ৯ টেস্ট খেলে তিনি শিকার করেছেন ৪৭ উইকেট। যেখানে তার বোলিং গড় মাত্র ১৭।

শাহিনকে বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করার আগে, তিন সংস্করণে বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে আইসিসি। এই তালিকায় টেস্টে জো রুট, টি-টুয়েন্টিতে মোহাম্মদ রিজওয়ান ও ওয়ানডেতে আইসিসির বর্ষসেরা হিসেবে নির্বাচিত হয়েছেন বাবর আজম।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড