• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাশেজের চেয়ে ভারত-পাকিস্তান দ্বৈরথকেই সেরা মানছেন ভন

  ক্রীড়া ডেস্ক

২৩ জানুয়ারি ২০২২, ১৯:২৪
মাইকেল ভন (ছবি: সংগৃহীত)

বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতামূলক টেস্ট সিরিজ অ্যাশেজ। যা দেখতে মুখিয়ে থাকেন গোটা বিশ্বের ক্রিকেট প্রেমীরা। ঠিক একই চিত্র দেখা মেলে ভারত-পাকিস্তানের দ্বৈরথের ক্ষেত্রে। তবে অ্যাশেজের চেয়ে ভারত-পাকিস্তানের দ্বৈরথকে এগিয়ে রাখছেন মাইকেল ভন।

ক্রিকেট ক্যারিয়ারে নিজের অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে খেলছেন ভন। তার অধিনায়কত্বে অ্যাশেজ সিরিজও জিতেছিল ইংল্যান্ড। সে হিসেবে অ্যাশেজকেই সেরা মানার কথা ভনের। তবে রাজনৈতিক ময়দান থেকে ক্রিকেট ময়দানে আছড়ে পড়া ভারত পাকিস্তানের দ্বৈরথকেই সেরা মানছেন ভন।

রাজনৈতিক সুসম্পর্ক না থাকায় আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপ ছাড়া সেভাবে আর দুই দেশ বাইশ গজে মুখোমুখি হয় না। সীমান্ত সমস্যার কারণে ২০১২-১৩ সালের পর আর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা যায়নি। দুই দেশের মধ্যে শেষবার টেস্ট সিরিজ হয়েছে ২০০৭-০৮ সালে।

এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই ম্যাচ ক্রিকেট ইতিহাসে টেলিভিশনে সরাসরি দেখেছিল সবচেয়ে বেশি দর্শক। এদিকে অ্যাশেজ সিরিজ নিয়েও উত্তেজনার কমতি থাকে না। যদিও ভারত-পাকিস্তানের দ্বৈরথকেই এগিয়ে রাখছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক।

এ প্রসঙ্গে ভন বলেন, ‘আমরা ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার হওয়ায় আমাদের মনে হয় অ্যাশেজ বিশ্বের সবচেয়ে বড় খেলা। কিন্তু এটা সত্য না। ভারত-পাকিস্তানের খেলা সবচেয়ে বড়।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড