• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমবাপেকে রিয়ালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন ইব্রাহিমোভিচ

  ক্রীড়া ডেস্ক

২৩ জানুয়ারি ২০২২, ১৫:১৯
কিলিয়ান এমবাপে (বাঁয়ে) ও ইব্রাহিমোভিচ (ডানে) (ছবি: সংগৃহীত)

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে কিলিয়ান এমবাপের চুক্তির শেষে অন্যতম প্রশ্ন- ফরাসি তারকার ভবিষ্যৎ গন্তব্য কোথায়! নিজ দেশের ক্লাবের হয়েই খেলবেন, নাকি স্বপ্নের রিয়াল মাদ্রিদে যাবেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড? এমবাপেকে নিয়ে ফুটবল অঙ্গনে যখন এমন জল্পনা, তখন জ্লাতান ইব্রাহিমোভিচ মনে করেন, এমন প্রশ্নের উত্তর দিতে পারবেন কেবল এমবাপে নিজেই।

এমবাপের দলবদলের ব্যাপারে সুইডিশ তারকা স্ট্রাইকারের ধারণা, পুরো বিষয়টি নির্ভর করছে এমবাপের উপর। তিনি কি চান এবং কি ভাবছেন সেটার প্রেক্ষিতে নির্ধারিত হবে ভবিষ্যৎ।

পিএসজিতে থাকবেন নাকি রিয়ালে যাবেন অবশ্য এ নিয়ে দোটানায় আছেন এমবাপে নিজেও। বিষয়টি নিয়ে ইব্রাহিমোভিচের সঙ্গে আলোচনায় করেছিলেন তিনি। তখন ইব্রাহিমোভিচ জানিয়েছিলেন, তোমার জায়গায় থাকলে অবশ্যই রিয়ালের হয়ে খেলতাম।

এক সাক্ষাৎকারে এমবাপের সঙ্গে কথোপথন নিয়ে মুখ খুলেছেন ইব্রাহিমোভিচ। তিনি বলেন, ‘এটা সত্যি...একদিন বিষয়টি নিয়ে জানতে চেয়েছিল এমবাপে। উত্তরে বলেছিলাম, আমি যদি তুমি হতাম, অবশ্যই রিয়াল মাদ্রিদে যেতাম।’

যদিও নিজ দেশের ক্লাবে খেলা সহজ বলে মনে করেন ইব্রাহিমোভিচ। নিজের বর্ণাঢ্য ক্যারিয়ার উল্লেখ করে তারকা স্ট্রাইকার বলেন, ‘একাধিক দেশের ভিন্ন ভিন্ন দলের হয়ে খেলার সুযোগ পেয়েছি। যা আমাকে শিখিয়েছে এবং বড় হতে সাহায্য করেছে। নিজ দেশের হয়ে ক্যারিয়ার শেষ করা অনেক সহজ।’

প্রসঙ্গত, আগামী জুনে পিএসজিতে ফ্রি-এজেন্ট হয়ে যাবেন এমবাপে। তখন চাইলে তাকে একেবারে ফ্রিতে দলে ভেড়াতে পারবে যেকোনো দল। তবে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই ফরাসি তারকার সঙ্গে চুক্তিতে যেতে মরিয়া হয়ে উঠেছে রিয়াল। এমবাপের জন্য পিএসজিকে তারা প্রস্তাব দিয়ে রেখেছে বলেও শোনা যাচ্ছে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড