• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণ মামলায় সর্বোচ্চ আদালতেও রবিনহোর শাস্তি বহাল

  ক্রীড়া ডেস্ক

২০ জানুয়ারি ২০২২, ১৬:৪৮
রবিনহো (ছবি: সংগৃহীত)

আলবেনিয়ার এক নারীকে দলবেঁধে ধর্ষণের দায়ে ৯ বছরের কারাদণ্ড পেয়েছিলেন রবিনহো। সেই রায়ের বিরুদ্ধে ইতালির সুপ্রিম কোর্টে আপিল করেও কোনো লাভ হয়নি সাবেক রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও ম্যানচেস্টার সিটি তারকার। সাবেক এই ফরোয়ার্ডের আপিল খারিজ করে শাস্তি বহাল রেখেছেন ইতালির সর্বোচ্চ আদালত।

গতকাল বুধবার ১৯ (জানুয়ারি) খবরটি নিশ্চিত করেছেন রবিনহোর আইনজীবী। আদালতের এই রায়ের বিরুদ্ধে আর কোনো আপিল করার সুযোগ নেই রিয়াল সাবেক এই ব্রাজিলিয়ান তারকার।

২০১৩ সালে ইতালির সেরি আর দল এসি মিলানে খেলতেন রবিনহো। সে সময় আরও পাঁচ জনের সঙ্গে মিলানের একটি নাইটক্লাবে ২২ বছর বয়সী এক নারীকে যৌন নির্যাতন করেন তিনি। এ ঘটনায় দোষী প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের নভেম্বরে ৯ বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে।

পরবর্তীতে সেই রায়ের বিরুদ্ধে আপিল করেন রবিনহো। ২০২০ সালের ডিসেম্বরে রবিনহোর সেই আপিল আবেদন খারিজ করে দেন আদালত। সবশেষ এবার দেশটির সর্বোচ্চ আদালতও তার কারাদণ্ডের শাস্তি বহাল রাখলেন।

বর্তমানে ব্রাজিলেই আছেন আগামী ২৫ জানুয়ারি ৩৮ বছর পূর্ণ করতে যাওয়া রবিনহো। নিজ দেশের নাগরিককে অন্য কোনো দেশে বিচারের জন্য ফেরত পাঠায় না ব্রাজিল। তবে দেশেই শাস্তির মুখোমুখি হতে পারেন রবিনহো। কারণ, ইতালিতে সংগঠিত অপরাধ যদি ব্রাজিলেও অপরাধ হিসেবে গণ্য হয়, সেক্ষেত্রে শাস্তি ভোগ করতে হয়।

খেলায়াড়ি জীবনে ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচ খেলে ২৮টি গোল করেছেন রবিনহো। ২০২০ সালের অক্টোবরে নিজ দেশের ক্লাব সান্তোসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। কিন্তু ক্লাব সমর্থক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোর চাপে চুক্তি স্থগিত করে সান্তোস।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড