• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিবিএল ইতিহাসের প্রথম ডাবল হ্যাটট্রিক বয়েসের

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২২, ২০:১৫
ক্যামেরন বয়েস (ছবি: সংগৃহীত)

প্রথমবারের মত ডাবল হ্যাটট্রিকের দেখা পেলো অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ, মানে ৪ বলে ৪ উইকেট! মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে এই কীর্তি গড়েছেন লেগ স্পিনার ক্যামেরন বয়েস। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচে ৪ বলে ৪ উইকেট নিয়েছেন বয়েস।

আন্তর্জাতিক ক্রিকেটে লেগ স্পিনার ক্যামেরন বয়েসের নামডাক অতটা বেশি নয়। অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ছয় বছর আগে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এরপর জাতীয় দলে আর সুযোগ মেলেনি। তবে অস্ট্রেলিয়ান টি-টুয়েন্টি লিগ বিগ ব্যাশে নিয়মিত খেলে যাচ্ছেন তিনি। সেই বিগ ব্যাশেই ইতিহাস গড়ে ফেললেন ৩২ বছর বয়সী এই স্পিনার। আজ বুধবার (১৯ জানুয়ারি) সিডনি থান্ডারের বিপক্ষে মাঠে নামে মেলবোর্ন রেনেগেডস। সিডনির ইনিংসের সপ্তম ওভারে বল করতে আসেন বয়েস। নিজের প্রথম ওভারের সর্বশেষ বলে অ্যালেক্স হেলসের উইকেট তুলে নেন তিনি। এরপর ইনিংসের নবম এবং নিজের দ্বিতীয় ওভারের প্রথম তিন বলে জ্যাসন সাঙ্গা, অ্যালেক্স রস ও ড্যানিয়েল স্যামসকে ফিরিয়ে দেন। সবকিছু মিলিয়ে ৪ ওভার বল করে ২১ রানে তুলে নেন ৫ উইকেট। বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে সেরা বোলিংয়ের কীর্তি এখন বয়েসের দখলে।

টি-টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দশম বোলার হিসেবে ৪ বলে ৪ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন বয়েস। তার আগে সর্বশেষ এই কীর্তি গড়েন ভারতের ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের পেসার দর্শন নালকান্দে। সৈয়দ মুশতাক আলী ট্রফিতে কর্ণাটকের বিপক্ষে ম্যাচে ৪ বলে ৪ উইকেট শিকার করেন তিনি।

এছাড়াও কিছুদিন আগে ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি–টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিকের দেখা পান আয়ারল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার। লাসিথ মালিঙ্গা এবং রশিদ খানের পর তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে এই রেকর্ড গড়েন ক্যাম্ফার।

তবে বয়েসের অসাধারণ বোলিংয়ের পরেও লড়াকু সংগ্রহ তুলে নিয়েছে সিডনি। অধিনায়ক উসমান খাওয়াজার ৫১ বলে ৭৭ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে সিডনি থান্ডার।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড