• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাক্সওয়েল ঝড়ে ওলট-পালট বিবিএলের রেকর্ডবুক

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২২, ১৯:৩৮
গ্লেন ম্যাক্সওয়েল (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (বিবিএল) বুধবার (১৯ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে বল হাতে ডাবল হ্যাটট্রিকে ইতিহাস গড়েছিলেন ক্যামেরন বয়েস। দিনের আরেক ম্যাচে ব্যাটিংয়ে রচিত হলো আরেক ইতিহাস, যার স্রষ্টা গ্লেন ম্যাক্সওয়েল। মেলবোর্ন স্টার্সের হয়ে হোবার্ট হারিকেন্সের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালালেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার। এর মাধ্যমে টুর্নামেন্টের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তিনি।

মেলবোর্নে জো ক্লার্কের সঙ্গে প্রথম জুটি গড়েন ম্যাক্সওয়েল। মাত্র ৭ ওভারেই ৯৭ রান করে থামে এই জুটি। যাতে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৬০ রান। মাত্র ২০ বলে ৮ চার ও এক ছয়ে হাফ সেঞ্চুরি করেন তিনি।

নিক লার্কিনের সঙ্গে দ্বিতীয় উইকেটেও ঝড় অব্যাহত রাখেন ম্যাক্সওয়েল। তার ৪১ বলের সেঞ্চুরি হতেই ভাঙে ৪৪ রানের এই জুটি। তখনো উইকেটে ম্যাক্সওয়েল। লার্কিন বিদায় নেওয়ার পর মার্কাস স্টয়নিসের সঙ্গে আরো বিপজ্জনক হয়ে ওঠেন মেলবোর্ন তারকা। দুজনের ব্যাটেই ছিল আগুন।

৩১ বলে ৪ চার ও ৬ ছয়ে ৭৫ রানে অপরাজিত ছিলেন স্টয়নিস। ১৩২ রানের অবিচ্ছিন্ন জুটিতে যখন মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল, তখন তার নামের পাশে ১৫৪ রান। ৬৪ বল খেলে ২২ চার ও ৪ ছয়ে এই রান তোলেন তিনি, যা বিবিএলের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রান। আর টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দলীয় রানের তালিকায় তিন নম্বরে মেলবোর্নের সংগ্রহ ২ উইকেটে ২৭৩ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড