• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বছর শেষে অবসরে যাবেন সানিয়া মির্জা

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২২, ১৯:২০
সানিয়া মির্জা (চবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের দ্বৈত ইভেন্টের প্রথম রাউন্ডে হেরেছেন সানিয়া মির্জা। এরপরই অবসর ভাবনা জানিয়ে দিলেন ভারতের টেনিস তারকা। চলতি ২০২২ মৌসুমই কোর্টে তার শেষ অধ্যায় এমনটাই জানিয়েছেন ৩৫ বছর বয়সী সানিয়া।

আজ বুধবার (১৯ জানুয়ারি) প্রথম রাউন্ডে নেমেছিলেন সানিয়া ও তার ইউক্রেন সঙ্গী নাদিয়া কিচনোক স্লোভেনিয়া। এক ঘণ্টা ৩৭ মিনিটের লড়াইয়ে তামারা জিদানসেক ও কাজা জুভানের কাছে হারে সানিয়া এবং স্লোভেনিয়া জুটি। তাদের হার ৬-৪, ৭-৬(৫) সেটে।

মেয়েদের দ্বৈত ইভেন্টে হারার পর এবার সানিয়ার মিশন অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈতে খেলা। যেখানে যুক্তরাষ্ট্রের রাজীব রামের সঙ্গে জুটি গড়বেন তিনি।

সবশেষ হারের পর সানিয়া বলেন, ‘সিদ্ধান্ত নিয়েছি এটাই হবে আমার শেষ মৌসুম। এক সপ্তাহ বা তারও বেশি সময় ধরে খেলছি। পুরো মৌসুম খেলতে পারব কি না জানি না। তবে পুরো মৌসুমেই থাকতে চাই।’

ভারতের সবচেয়ে সফল নারী টেনিস খেলোয়াড় সানিয়া। ক্যারিয়ারে মেয়েদের দ্বৈতে এক নম্বর র‌্যাঙ্কিংয়ে উঠেছিলেন তিনি। ক্যারিয়ারে গ্র্যান্ড স্লাম জিতেছেন ছয়টি, যার তিনটি শিরোপা মেয়েদের দ্বৈতে এবং তিনটি মিশ্র দ্বৈতে।

২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেনে মিশ্র দ্বৈতে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন সানিয়া। মেয়েদের দ্বৈতে ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে খেতাব জেতেন হায়দরাবাদ কন্যা।

২০১৮ সালে সন্তান জন্মের পর টেনিস কোর্ট থেকে দূরে ছিলেন সানিয়া। দুই বছর পর ফিরে আসেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড