• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়র্কশায়ারের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ কোচ গিবসন

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২২, ১৭:২৯
ওটিস গিবসন (ছবি: সংগৃহীত)

ইংলিশ কাউন্টিতে নতুন ক্যারিয়ার গড়লেন বাংলাদেশের সদ্য সাবেক পেস বোলিং কোচ ওটিস গিবসন। কাউন্টির আলোচিত দল ইয়র্কশায়ারে প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। নতুন ভূমিকায় নাম লিখিয়েই ইতিহাস গড়েছেন সাবেক এই ক্যারিবীয় পেসার। ইয়র্কশায়ারের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রধান কোচ হলেন তিনি।

চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের পর টাইগারদের কোচিং প্যানেল থেকে সরে দাঁড়ান গিবসন। গিবসন নিজেই জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে আর চুক্তি নবায়ন করতে চান না তিনি, খুঁজতে চান নতুন চাকরি। এরপরই গিবসনকে বোলিং ও সহকারী কোচ হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্স। তবে এই ভূমিকায় গিবসনকে দেখা যাবে অল্প কিছু দিন। ক্যারিবীয় এই কিংবদন্তি থিতু হবেন কাউন্টিতেই, তাও ৩ বছরের জন্য।

আজিম রফিকের করা বর্ণবাদের অভিযোগে গত মাসে চাকরি হারান ইয়র্কশায়ারের সর্বশেষ প্রধান কোচ অ্যান্ড্রু গল। ফাঁকা পড়ে থাকা পদে বাংলাদেশে দারুণ সাফল্য পাওয়া গিবসনকে নিয়োগ দিয়েছে ইয়র্কশায়ার ।

নতুন চাকরিতে যোগ দেওয়ার আগে উচ্ছ্বসিত গিবসন বলেন, ‘আমি সম্মানিত বোধ করছি, একই সঙ্গে অনেক রোমাঞ্চিত। ইংলিশ কাউন্টি ক্রিকেটে অন্যতম সম্মানজনক দায়িত্ব এটা, তাই আমি মেধাবী সব ক্রিকেটারের সাথে কাজ করতে মুখিয়ে আছি।’

বর্ণবাদ ইস্যুতে বেশ সমালোচিত হতে হয়েছে ইয়র্কশায়ারকে। ক্ষমা চেয়েও পার পায়নি দলটি, পেতে হয়েছে শাস্তি। গিবসনকে কোচ হিসেবে নিয়োগ দিয়ে ক্লাবটি যেন ইঙ্গিত দিল নতুন সূর্যোদয়ের।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড