• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানের কারণে বিশ্বকাপের সূচি পরিবর্তন

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২২, ১৯:২৮
জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ২০২২ সালের আসর বসতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। কিন্তু আফগানিস্তান ক্রিকেট দলের ভিসা জটিলতার কারণে শুরুর ৪৮ ঘণ্টারও কম সময়ের মধ্যে বদলাতে হলো বিশ্বকাপের সূচি।

গত ২০ ডিসেম্বর যুব এশিয়া কাপ খেলতে দুবাই গিয়েছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সেখান থেকে সরাসরি বিশ্বকাপ খেলতে যাওয়ার কথা ছিল আফগান যুবাদের। পরে বিশ্বকাপ শুরুর আগে ১০ ও ১২ জানুয়ারি দুইটি প্রস্তুতি ম্যাচ ছিল তাদের।

কিন্তু ভিসা জটিলতার কারণে নির্ধারিত সময়ে দুবাই থেকে ওয়েস্ট ইন্ডিজে যেতে পারেনি রশিদ খানদের উত্তরসূরিরা। বিলম্বের পর গতকাল বুধবার (১২ জানুয়ারি) বিশ্বকাপের উদ্দেশে উইন্ডিজে যাত্রা করেছে তারা। সেখানে পৌঁছে আবার থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে।

এ কারণেই মূলত আফগানিস্তানের গ্রুপ তথা ‘সি’ গ্রুপের সূচিতে রদবদল এনেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আনুষ্ঠানিক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, সি গ্রুপের সবগুলোই খেলাই যেন মাঠে গড়ায়, সেই কথা মাথায় রেখে ত্রিনিদাদ এন্ড টোবাগোতে হতে যাওয়া এই ম্যাচগুলোর সূচি বদলানো হয়েছে।

সি গ্রুপের পরিবর্তিত সূচি:

১৫ জানুয়ারি - জিম্বাবুয়ে বনাম পাপুয়া নিউগিনি (আগে ছিল ২০ জানুয়ারি) ১৭ জানুয়ারি - পাকিস্তান বনাম জিম্বাবুয়ে (আগে ছিল ২২ জানুয়ারি) ১৮ জানুয়ারি - আফগানিস্তান বনাম পাপুয়া নিউগিনি (পরিবর্তিত) ২০ জানুয়ারি - পাকিস্তান বনাম আফগানিস্তান (অপরিবর্তিত) ২২ জানুয়ারি - পাকিস্তান বনাম পাপুয়া নিউগিনি (আগে ছিল ১৫ জানুয়ারি) ২২ জানুয়ারি - আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে (আগে ছিল ১৬ জানুয়ারি)

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড