• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে মুলতানে গিবসন

  ক্রীড়া প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২২, ১৬:৩৬

চলতি জানুয়ারিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তি শেষ হয়েছে বোলিং কোচ ওটিস গিবসনের। বিসিবির সঙ্গে আর চুক্তি নবায়ন করছেন না তিনি। গণমাধ্যমকে এমনটা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস।

আচমকা গিবসনের বিদায়ে নতুন পেস বোলিং কোচ খুঁজতে শুরু করেছে বিসিবি। যদিও ভালো মানের পেস বোলিং খুঁজে বের করা কঠিন হবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির ওপর।

জালাল বলেন, 'ওর (গিবসন) চুক্তি জানুয়ারিতে শেষ হয়ে যাচ্ছে। ও বলেছে যে আমাদের সঙ্গে আর চুক্তি বাড়াবে না। আমাদের এখন নতুন বোলিং কোচ খুঁজতে হবে। এটা আমাদের মাথায় আছে। আমরা চেষ্টা করছি। দেখা যাক, আমরা পেস বোলিং কোচ পাই কি না।'

গত ডিসেম্বরে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন গিবসন। কিউইদের মাটিতে থেকে ফেরার আগেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানসের পেস বোলিং ও সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। গতকাল বুধবার (১২ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে মুলতান সুলতানস।

খেলোয়াড়ী জীবনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোটে দুটি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেছেন গিবসন। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ সাফল্য পেয়েছেন তিনি। সেই সঙ্গে ইংলিশ কাউন্টিও মাতিয়েছেন সাবেক এই পেসার। জাতীয় দলের হয়ে ক্রিকেটার হিসেবে সাফল্য না পেলেও কোচ হিসেবে সাফল্য রয়েছে তার।

২০০৭ সালে ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিয়ে সফল হয়েছিলেন গিবসন। এরপর নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনে ২০১২ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

দক্ষিণ আফ্রিকার প্রধান হিসেবেও কাজ করেছেন গিবসন। দুই বছরের চুক্তিতে ২০২০ সালের জানুয়ারিতে বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ ছিলেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: in[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড