• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ানডে সিরিজেও নেই রোহিত, দলে দুই নতুন মুখ 

  ক্রীড়া ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১৯:২০
জয়ন্ত যাদব (বাঁয়ে) ও নবদীপ সাইনি (ডানে) (ছবি: সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকা সফরের আগে ওয়ানডে দলের নেতৃত্ব পেলেও আপাতত অধিনায়ক হিসেবে মাঠে নামা হচ্ছে না রোহিত শর্মার। চোট থেকে সেরে উঠতে না পারায় প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে দলে রাখা হয়নি তাকে। এর আগে চোটের কারণে টেস্ট সিরিজ থেকেও ছিটকে যান তিনি।

রোহিত না থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সদ্যই অধিনায়কত্ব হারানো বিরাট কোহলি স্কোয়াডে রয়েছেন অনুমেয়ভাবেই। রোহিতের মতো চোটের কারণে দলে নেই রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল।

এই সফরের ওয়ানডে সিরিজে খেলার কথা ছিল বোলিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। সে কারণে প্রোটিয়াদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে জয়ন্ত যাদবকে সংযুক্ত করেছে ভারত। এদিকে মোহাম্মদ সিরাজ চোটের সঙ্গে লড়াই করায় নবদ্বীপকে সাইনিকে ওয়ানডে দলে অর্ন্তভুক্ত করেছেন বিসিসিআই নির্বাচকরা।

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পান সিরাজ। সেই চোট থেকে এখনো সেরে উঠতে পারেননি তিনি। তাই বিকল্প ক্রিকেটার হিসেবে নবদ্বীপকে দলে রেখেছে সফরকারীরা।

এছাড়া লম্বা সময় ধরেই ভারতের ওয়ানডে দলে ব্রাত্য রবিচন্দ্রন অশ্বিন। গত কয়েক বছর ধরেই ভারতের টেস্ট ক্রিকেটার বনে গিয়েছেন তিনি। তবে আইপিএলে পারফর্ম করে সেই তকমা খানিকটা বদলে ফেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

মাস দুয়েক আগে শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে ফিরে আবারও রঙিন পোশাকে ভারতের হয়ে মাঠে নামেন অশ্বিন। এবার প্রায় ৪ বছর পর ভারতের ওয়ানডে দলে ফিরলেন তিনি।

আগামী ১৯ জানুয়ারি পার্লের বোল্যান্ড পার্কে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার প্রথম ওয়ানডে। একই মাঠে ২১ জানুয়ারি হবে দ্বিতীয় ম্যাচ। ২৩ জানুয়ারি কেপটাউনের নিউল্যান্ডসে হবে শেষ ওয়ানডে।

ভারতের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কেটেশ আইয়ার, ঋষভ পান্ত, ইশান কিশান, যুবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড