• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌন হেনস্থার অভিযোগ থেকে ইয়াসিরের মুক্তি

  ক্রীড়া ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১৫:৫৮
ইয়াসির শাহ (ছবি: সংগৃহীত)

যৌন হেনস্থার দায় থেকে মুক্তি পেলেন পাকিস্তানের তারকা স্পিনার ইয়াসির শাহ। গত ডিসেম্বরে ইয়াসিরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছিলেন এক কিশোরী।

এক বিবৃতিতে ইসলামাবাদের শালিমার পুলিশ জানিয়েছে, অভিযোগ থেকে ইয়াসিরের নাম তুলে নিয়েছেন অভিযোগকারী কিশোরী। সেই কিশোরী দাবি করেছেন, ইয়াসির এই কর্মকাণ্ডে যুক্ত ছিলেন না। স্পর্শকাতর অভিযোগ থেকে মুক্তি পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ইয়াসির। পাকিস্তানের এক গণমাধ্যমকে তিনি বলেন, ‘আল্লাহর প্রতি কৃতজ্ঞতা। এখন সবকিছু স্পষ্ট। এখন আমি খেলায় পূর্ণ মনোযোগ দিতে পারব। এই অভিযোগের কারণে আমার অনেক সমস্যা হচ্ছিল, যা খেলায়ও প্রভাব ফেলছিল।’

গত ডিসেম্বরে ইয়াসিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে মামলা দায়ের করেন ১৪ বছর বয়সী এক কিশোরী। সেই কিশোরীর দাবি ছিল, আগ্নেয়াস্ত্র তাক করে জোর করে তাকে নিপীড়ন করেছেন ইয়াসির ও তার বন্ধু ফারহান। এছাড়া অভিযোগ না করার জন্য ইয়াসির তাকে হুমকিধামকি দিয়েছেন বলেও অভিযোগ করা হয়।

বিষয়টি দৃষ্টিগোচর হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি)। কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা এক ক্রিকেটার এমন নেতিবাচক খবরের শিরোনাম হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। তবে অভিযোগ থেকে ইয়াসির মুক্তি পাওয়ায় সেই বিতর্কের সমাপ্তি ঘটল।

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৪৬টি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ২টি টি-টুয়েন্টি খেলেছেন ৩৫ বছর বয়সী লেগ স্পিনার ইয়াসির শাহ। পাকিস্তানের জার্সি গায়ে সবমিলিয়ে তার শিকারকৃত উইকেট সংখ্যা ২৫৯টি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড