• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মেসি প্রতারক ও অসভ্য, রোনালদো দাম্ভিক’

  ক্রীড়া ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১৪:৫৬
লিওনেল মেসি (বাঁয়ে) ও ক্রিস্তিয়ানো রোনালদো (ডানে) (ছবি: সংগৃহীত)

শান্ত স্বভাবের ফুটবলার হিসেবে বেশ সুনাম রয়েছে লিওনেল মেসি। এই গুনের কারণে অনেকের কাছ থেকে প্রশংসাও কুড়িয়ে থাকেন তিনি। তবে ঠান্ডা মেজাজের এই আর্জেন্টাইন ফুটবলারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রিয়ালের সাবেক গোলরক্ষক জার্জি দুদেক। মেসিকে প্রতারক ও অসভ্য বলে উল্লেখ করেছেন তিনি। এছাড়া দুদেকের মতে, মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো দাম্ভিক হলেও প্রকৃতপক্ষে সে একজন ভালো মানুষ।

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন দুদেক। ওই সময়টাতেই নিজেদের সেরা সময় কাটিয়েছে বার্সেলোনা ও লিওনেল মেসি। এল ক্লাসিকোতে খুব কাছ থেকেই তাই আর্জেন্টাইন তারকাকে দেখেছেন দুদেক। ওই অভিজ্ঞতা থেকেই মেসির সম্পর্কে এমন মন্তব্য করেছেন তিনি।

রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষক লিখেছেন, ‘মেসি একজন প্রতারক ও উসকানিদাতা। একই ব্যাপার বার্সেলোনা ও পেপ গার্দিওলার ক্ষেত্রেও। তারা আপনাকে উত্তেজিত করে ফেলবে এবং সেটা খুবই দক্ষতার সঙ্গেও করবে। এটা হোসে মরিনহো এবং পুরো দলকে কষ্ট দিয়েছে।’

মেসিকে নিয়ে নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে দুদেক লিখেছেন, ‘আমি মেসিকে অনেক অসভ্য জিনিস বলতে শুনেছি। পেপে ও রামোসকে সে এমন কিছু বলতো, আপনি মেসির মতো চুপচাপ থাকা একজন এসব বলতে পারে সেটা বিশ্বাসও করবেন না।’ এখন অবশ্য মেসি ও রামোস দুজনই পিএসজিতে সতীর্থ।

কেবল মেসিকে নিয়ে বলেই থামেননি তিনি। নিজের দলের খেলোয়াড়দের ব্যাপারেও লিখেছেন দুদেক। তিনি লিখেছেন, ‘ক্রিস্তিয়ানো রোনালদো দাম্ভিক কিন্তু সে পর্দার আড়ালে সাধারণ একজন। এটার ব্যাপারটা হচ্ছে মানুষ তাকে কীভাবে উপলব্ধি করে, কম বা বেশি। রাউলের মতো সেও আত্মকেন্দ্রিক, দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ও জয়ী হতে চায়।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড