• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত-চীন দ্বন্দ্ব, ভিভোর পরিবর্তে আইপিএলের টাইটেল স্পন্সর টাটা

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১৫:৫৭
আইপিএলের আগামী আসরের টাইটেল স্পন্সর টাটা (ছবি: সংগৃহীত)

গত বছর লাদাখ সীমান্তে ভারত ও চীনের মধ্যকার সংঘর্ষের ঘটনার বিশ্বমহলে বেশ আলোচিত ছিল। সীমান্ত নিয়ে দুই দেশের মধ্যকার উত্তেজনা কিছুটা নমনীয় হলেও নিজেদের মধ্যকার পারস্পারিক দ্বন্দ্ব এখনো চলমান। দুই দেশের কুটনৈতিক সম্পর্কের এমন টানাপোড়নের রেষ পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)।

আগেই গুঞ্জন ছিল, চীনা মোবাইল ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভিভোর সঙ্গে সম্পর্ক বাতিল করতে যাচ্ছে আইপিএল কর্তৃপক্ষ। এবার সেই গুঞ্জন বাস্তবে রূপ দিলেন খোদ আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ভিভোর সঙ্গে আইপিএলের সম্পর্ক ছিন্ন হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) মিটিংয়ে বসেছিল আইপিএলের গভর্নিং কাউন্সিল। সেই মিটিংয়ের পরেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। আলোচনা হয়েছে, চলতি বছর থেকেই আইপিএলের শীর্ষ স্পন্সর হচ্ছে টাটা গ্রুপ।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, ‘টাটা গ্রুপ আইপিএলের টাইটেল স্পন্সর হচ্ছে।’

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত টাইটেল স্পন্সর স্বত্ত্বের জন্য ভিভোর সঙ্গে ২২০০ কোটি টাকার চুক্তি ছিল আইপিএল কর্তৃপক্ষের। তবে গত বছর লাদাখ সীমান্তে ভারতীয় এবং চীনা সেনার সংঘর্ষের আঁচ এসে পড়ে আইপিএলেও। চীনবাসীর সমালোচনা থেকে রেহাই পেতে, আইপিএল থেকে এক বছরের জন্য নিজেদের সরিয়ে নেয় ভিভো। সেই সময় আইপিএলের টাইটেল স্পন্সর পায় ড্রিম ইলেভেন।

এর এক বছর পরে আইপিএলের টাইটেল স্পন্সর হিসাবে পুনরায় আগমন ঘটে ভিভোর। তবে জল্পনা ছিল, এই স্বত্ত্ব ছেড়ে দিতে পারে প্রতিষ্ঠানটি। তারপরেই বোর্ডের তরফ থেকে এল বড়সড় বিবৃতি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড