• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিটনের ব্যাটিং দেখে উইকেট কঠিন মনে হয়নি মুমিনুলের

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১৫:৩১
লিটন দাস (ছবি: সংগৃহীত)

ক্রাইস্টচার্চে বাংলাদেশের ব্যাটাররদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল এখানকার ঘাসের উইকেট। দলের অন্যান্য ব্যাটাররা তেমন রান না পেলেও ঠিকই আলো ছড়িয়েছেন লিটন দাস। আর লিটনের ব্যাটিং দেখে এখানকার উইকেট ওতটা কঠিন মনে হয়নি বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের।

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্ট জিতে বেশ আত্মবিশ্বাসীই ছিল টাইগার ক্রিকেটাররা। তবে ক্রাইস্টচার্চে এসে নিজেদের পুরনো রূপে ফিরে যায় বাংলাদেশ। ফল ইনিংস ও ১১৭ রানের হেরেছে সফরকারীরা।

প্রথম ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১২৬ রানে গুটিয়ে গিয়েছিল টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে কেবল প্রতিরোধ গড়েছিলেন লিটন। পাঁচে ব্যাটিংয়ে নেমে ১১৪ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। এরপরও হারের মুখ থেকে দলকে বাঁচাতে পারেননি তিনি।

কিউইদের কাছে ক্রাইস্টচার্চ টেস্ট ইনিংস ব্যবধানে হারলেও একমাত্র প্রাপ্তি লিটনের শতক। তাছাড়া নিউজিল্যান্ডের পেসারদের যেভাবে মোকাবেলা করেছেন তা ছিল চোখে পড়ার মতো। যে কারণে ম্যাচ শেষে অধিনায়কের বাড়তি প্রশংসা কুড়িয়েছেন লিটন।

লিটন ও এবাদতের পারফরম্যান্সের প্রশংসা করে মুমিনুল বলেন, ‘আমাদের কিছু ভালো ইতিবাচক দিক রয়েছে। এবাদত সত্যিই ভালো বোলিং করেছে, আর লিটনও দারুণ খেলেছে। যখন সে ব্যাটিং করেছে, তখন এটাকে কঠিন পিচ বলে মনে হয়নি।’

প্রথম টেস্ট জয়ের পর দ্বিতীয় টেস্টে মলিন পারফরম্যান্সের পর হতাশা প্রকাশ করেছেন মুমিনুল। তবে ক্রাইস্টচার্চ টেস্টের ফল নিয়ে হতাশ হলেও প্রথম টেস্টের ফলাফল নিয়ে গর্বিত বাংলাদেশ দলপতি।

‘খুব গর্বিত, বিশেষ করে বিদেশের মাটিতে খেলা। প্রথম টেস্টের ফলাফল নিয়ে আমি সত্যিই খুশি, কিন্তু দ্বিতীয় টেস্ট হতাশাজনক ছিল। প্রথম টেস্ট জয়ের পর মোমেন্টাম ধরে রাখা আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল। বাইরের মাটিতে খেলা মানসিকতার ওপর নির্ভর করে।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড