• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব ধরনের ক্রিকেট থেকে অবসরে মরিস

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১৪:৪৫
ক্রিস মরিস (ছবি: সংগৃহীত)

ক্রিকেটের সব সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিস। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়ে ৩৪ বছর বয়সী তারকা বলেন, ঘরোয়া দল টাইটান্সের কোচের প্রস্তাব গ্রহণ করেছেন তিনি।

ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে মরিস ক্যাপশনে লেখেন, ‘বড় কিংবা ছোট, আমার এই যাত্রায় যারা ভূমিকা রেখেছেন তাদের সবাইকে ধন্যবাদ। এটা ছিল মজার একটি পথচলা।’

দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফরম্যাটে ৬৯ ম্যাচ খেলে ৯৪ উইকেট নেন মরিস। লোয়ার অর্ডারে ছিলেন প্রতিভাবান হিটার। সব মিলিয়ে তার আন্তর্জাতিক রান ৭৭৪।

ক্রিকেটে বেশ দেরিতেই পা রেখেছিলেন মরিস। ২০০৯ সালে ২২ বছর বয়সে নর্থ ওয়েস্টের হয়ে প্রথম শ্রেণিতে অভিষেক ঘটে তার। এরপর ২০১১-১২ মৌসুমে তাদের শীর্ষস্থানীয় বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি। ওই মৌসুমে ঘরোয়া টি-টুয়েন্টি প্রতিযোগিতায় ২১ উইকেট নিয়ে ছিলেন শীর্ষ বোলার।

২০১২ সালে চ্যাম্পিয়নস লিগে লায়ন্সকে ফাইনালে তুলতে ভূমিকা রাখেন তিনি। সেই সুবাদে খুলে যায় আন্তর্জাতিক টি-টুয়েন্টির দরজা। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়নস ট্রফির দলে ডাক পান তিনি।

একই বছরের আইপিএল নিলামে মরিসকে ৬ লাখ মার্কিন ডলারে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। পরে টুর্নামেন্ট খেলেছেন দিল্লি ডেয়ারডেভিলস (২০১৬) ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (২০২০)। গত বছর তো রেকর্ডই গড়ে ফেললেন। টুর্নামেন্টের নিলাম ইতিহাসে সবচেয়ে বেশি সোয়া ১৬ কোটি রুপিতে তাকে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড