• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাথলেটিকসের সভাপতি আলী কবিরের মৃত্যু

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১৪:৩০
আলী কবির (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান আলী কবির মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

গতকাল সোমবার (১০ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রায় এক মাস রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আলী কবির। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এর পাশাপাশি আরো নানাবিধ রোগে আক্রান্ত ছিলেন তিনি।

পেশাগত জীবনে পূর্ণ সচিবের দায়িত্ব পালন করেছেন আলী কবির। আমলা জীবনে দেশের ক্রীড়াঙ্গনের শীর্ষ প্রতিষ্ঠান জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ছিলেন তিনি। সচিব থাকা অবস্থায় বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছিলেন আলী কবির।

অবসর নেওয়ার পর সরকার থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি মনোনীত হন তিনি। গত এক দশকের বেশি সময় দেশের অন্যতম শীর্ষ ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। দেশের ক্রীড়াঙ্গনে অবদানের জন্য ২০১৬ সালে সর্বোচ্চ পদক জাতীয় ক্রীড়া পুরস্কারও পেয়েছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক সম্পন্ন করেছিলেন ময়মনসিংহে জন্ম নেওয়া আলী কবির। পেশাগত ও ক্রীড়া সংগঠকের ব্যস্ত জীবনের মধ্যেও বই পড়া ও লেখালেখির চর্চা করতেন তিনি। আলী কবিরের মৃত্যুতে ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড