• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরি করে ফিরে গেলেন লিটন দাস

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১১:০২
সেঞ্চুরি করে ফিরে গেলেন লিটন দাস
লিটন দাস (ছবি : ইএসপিএন)

২০১৫ সালে অভিষেকের পর প্রথম সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়েছিল ২০২১ সাল পর্যন্ত। যদিও প্রথম থেকে দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষাটা মাত্র দেড় মাসের বেশি হতে দিলেন না লিটন কুমার দাস। নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন স্টাইলিশ এ ব্যাটার।

গত দুই বছর যাবতই সাদা পোশাকের ক্রিকেটে দারুণ ফর্মে রয়েছেন লিটন। যার প্রমাণ নিউজিল্যান্ড সফরেও দিলেন তিনি। প্রথম ম্যাচে একমাত্র ইনিংসে ৮৬ রানের পর আজ দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে ছুঁয়ে ফেললেন জাদুকরী তিন অঙ্ক। যা খানিকটা হলেও বাঁচিয়ে রেখেছিল টাইগারদের ইনিংস পরাজয় এড়ানোর আশা। যদিও শেষ পর্যন্ত বিদায় নিতে হলো তাকেও।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত ৭৯ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ২৭৮ রান। ইনিংস পরাজয় এড়াতে এখনো বাকি ১১৭ রান। লিটন দাস আউট হয়েছেন ১১৪ বলে ১০২ রান করে। এখন শেষ উইকেটে তাসকিন আহমেদের সঙ্গে ক্রিজে আছেন এবাদত।

ক্যারিয়ারের শুরুর দিক থেকেই লিটনের ব্যাটিংকে বলা হয় অলস সৌন্দর্য। আরও একবার এর উদাহরণ স্থাপন করলেন তিনি। বিশেষ করে ট্রেন্ট বোল্টের করা ৬১তম ওভারের প্রথম তিন বলে হ্যাটট্রিক বাউন্ডারিসহ মোট চারটি চার মারেন লিটন। এর আগে কাইল জেমিসনের ওভারে হাঁকান চার ও ছয়।

ইনিংসের ৭৪তম ওভার শুরু করেছিলেন ব্যক্তিগত ৯০ রানে থেকে। প্রথম তিন বল থেকে নেন ২, ২ ও ৪ রান। পরে চতুর্থ বলটি থার্ড ম্যানের দিকে ঠেকে দিয়েই দুই রান নিয়েই শতকের উদযাপন সারেন লিটন। মাইলফলকে পৌঁছতে তিনি খেলেন ১০৬ বল, যেখানে ছিল ১৪ চার ও একটি ছয়ের মার।

আরও পড়ুন : ফলোঅনে পড়ে ইনিংস হারের শঙ্কায় টাইগাররা

এর আগে গত বছরের নভেম্বর মাসে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ১১৪ রান করেছিলেন তিনি। এরপর নিউজিল্যান্ড সফরেও প্রথম ম্যাচে খেলেন ৮৬ রানের ইনিংস। আর এবার পেয়ে গেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড