• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফলোঅনে পড়ে ইনিংস হারের শঙ্কায় টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ০৯:৩৯
ফলোঅনে পড়ে ইনিংস হারের শঙ্কায় টাইগাররা
টাইগার ও কিউই ক্রিকেটাররা (ছবি : ক্রিক ইনফো)

মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টে মুমিনুল হক ও লিটন দাসের বড় জুটিতে ভর করে ইতিহাস গড়া জয়ের ভিত পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। এবার ক্রাইস্টচার্চেও তাদের ওপর ছিল ইনিংস পরাজয় এড়ানোর গুরুদায়িত্ব। যদিও বেশিদূর যেতে পারলেন না অধিনায়ক মুমিনুল। ফলে ইনিংস পরাজয়ের শঙ্কা দেখা দিয়েছে টাইগারদের সামনে।

প্রথম ইনিংসে মাত্র ১২৬ রান অলআউট হওয়া বাংলাদেশ দলকে ফলোঅন করিয়ে ফের ব্যাটিংয়ে পাঠিয়েছে কিউইরা। এরই মধ্যে সাজঘরে ফিরেছেন প্রথম পাঁচ ব্যাটার। তারা প্রত্যেকেই ভালো শুরু করেও নিজেদের ইনিংসটা বড় করতে পারেননি।

শুরু থেকেই সাবলীল মনে হচ্ছিল প্রথম ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ রান করা মুমিনুলকে। আরও একটি ঝকঝকে ইনিংসের আশাই ছিল তার ব্যাট থেকে। কিন্তু নেইল ওয়াগনারের বলে ড্রাইভ খেলতে গিয়ে ব্যক্তিগত ৩৭ রানে প্রথম স্লিপে ধরা পড়ে যান বাংলাদেশ অধিনায়ক।

এরপর পঞ্চম উইকেট জুটিতে পাহাড় ডিঙোনোর কঠিন মিশন শুরু করেছিলেন লিটন দাস ও প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান ইয়াসির আলি রাব্বি। শেষ পর্যন্ত রাব্বির উইকেট হারিয়ে সোহানকে সঙ্গে নিয়ে ব্যাট চালাচ্ছেন লিটন।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬২ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২২ রান। ইনিংস হার এড়াতে এখনো বাকি ১৯৮ রান। যেখানে লিটন দাস ৬৮ ও নুরুল হাসান সোহান ৩০ রান করে ক্রিজে আছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড