• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জকোভিচকে অস্ট্রেলিয়ান ওপেন বর্জনের পরামর্শ নাদালের

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ২০:৪২
নোভাক জকোভিচ (বাঁয়ে) ও রাফায়েল নাদাল (ডানে) (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ায় নোভাক জকোভিচের ভিসা জটিলতার বিষয়টিকে ‘সার্কাস’ বলে আখ্যায়িত করেছেন রাফায়েল নাদাল। আদালতের রায়ের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করলেও জকোভিচের এ টুর্নামেন্ট বর্জন করা উচিত বলে মনে করেন স্প্যানিশ এ তারকা।

আগামী ১৭ জানুয়ারি টেনিস কোর্টে গড়াবে অস্ট্রেলিয়ান ওপেন। টুর্নামেন্টে অংশ নিতেই গত বুধবার মেলবোর্নে এসে পৌঁছেছিলেন জকোভিচ। কিন্তু কোভিড প্রটোকলের কারণে তার ভিসা বাতিল করে তাকে অভিবাসন কেন্দ্রে পাঠায় অস্ট্রেলিয়া সরকার।

এই ঘটনায় অস্ট্রেলিয়ার আদালতে আপিল করেন জকোভিচ। আজ সোমবার (১০ জানুয়ারি জোকোভিচের পক্ষে রায় দেন আদালত। বিচারালয়ের নির্দেশমতে, অস্ট্রেলিয়ার ভিসা পেতে কোনো সমস্যা নেই এই সার্বিয়ান তারকার।

আদালতের রায়ের পরও জকোভিচের প্রতি অস্ট্রেলিয়া সরকারের এমন আচরণে বিরক্ত নাদাল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা একটা খেলা। এখানে অর্থনৈতিক এবং বিজ্ঞাপন সম্পর্কিত স্বার্থ রয়েছে। সবচেয়ে সেরা খেলোয়াড় খেললে সবকিছুই অনেক সুন্দর লাগবে। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি, ওর খেলাই উচিত নয়।’

তবে জকোভিচের ব্যাপারে অস্ট্রেলিয়ার আদালতের রায় নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নাদাল। দীর্ঘদিনের এ রাইভালকে অস্ট্রেলিয়ান ওপেনের জন্য শুভ কামনা জানাতেও ভুল করেননি এ তারকা।

‘আমি জকোভিচের পক্ষে থাকি বা না থাকি, বিচারক তার রায় দিয়েছেন এবং জানিয়েছেন যে, নোভাকের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অধিকার রয়েছে। আমার মতে, এটিই সবচেয়ে সঠিক রায়। ওর জন্য আমার শুভ কামনা।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড