• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের দেওয়া সম্মান কখনো ভুলব না: টেলর

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১৯:২৭
রস টেলরকে গার্ড অব অনার দিচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা (ছবি: সংগৃহীত)

আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ টেস্ট খেলছেন রস টেলর। তাই প্রথম ইনিংসে টেলর ব্যাট করতে নামার সময় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাকে সম্মান জানান বাংলাদেশের ক্রিকেটাররা। বিদায়ী টেস্টে প্রতিপক্ষ দলের কাছ থেকে এমন সম্মান পেয়ে অভিভূত টেলর। বাংলাদেশের দেওয়া এই সম্মান কখনোই ভুলবেন না বলে জানিয়েছেন এই কিউই ব্যাটার।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে চলমান এই টেস্ট ম্যাচই টেলরের ক্যারিয়ারের শেষ সাদা পোশাকের ম্যাচ। ২০০৭ সালে শুরু করা সাদা পোশাকের ক্যারিয়ারের সমাপ্তি ঘটছে ২০২২ সালে। এরপরও ৬ ম্যাচের জন্য হয়ত টেলরকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে, তবে সেগুলো সবই ওয়ানডে ম্যাচ। ম্যাচগুলো হবে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। টপ অর্ডারের দারুণ ব্যাটিংয়ে প্রথম দিন মাঠে নামার প্রয়োজন পড়েনি টেলরের। দ্বিতীয় দিন সকালে শতক হাঁকানো ডেভন কনওয়েকে রান আউটের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। তারপরই মাঠে নামেন টেলর।

টেলর মাঠে প্রবেশের সময় দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে টেলরকে সম্মান জানান বাংলাদেশের ক্রিকেটাররা। ড্রেসিংরুম থেকে বের হয়ে আসেন একাদশের বাইরের ক্রিকেটাররাও। সকালে এই ঘটনার পরপরই বিশ্ব মিডিয়ায় প্রশংসা কুড়ান টাইগাররা। সে দলে যোগ দিয়েছেন খোদ টেলরও।

দিন শেষে তিনি বলেন, ‘ক্রিজে যাওয়ার সময় বাংলাদেশের ক্রিকেটাররা হৃদয় থেকে যে সম্মান দেখালেন তার জন্য অসংখ্য ধন্যবাদ। এটি আমি কখনোই ভুলব না।’

বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে নিজেকে রাঙাতে পারেননি টেলর। এদিন ব্যাট হাতে ২৮ রানে সাজঘরে ফিরেছেন তিনি। নিজে রান না পেলেও চালকের আসনে আছে তার দল। প্রথম ইনিংসে বাংলাদেশকে মাত্র ১২৬ রানে গুটিয়ে দিয়ে এখনো ৩৯৩ রানে এগিয়ে আছে তারা। নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করেছিল নিউজিল্যান্ড।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড