• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোটা অঙ্কের জরিমানার সঙ্গে পয়েন্ট হারাল আয়ারল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১৯:১২
আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

কিংস্টনে সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও জিততে পারেনি আয়ারল্যান্ড। ঘরের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে হারের পর ম্যাচ শেষে জরিমানাও গুনতে হল আইরিশদের।

মূলত স্লো ওভার রেটের কারণে আয়ারল্যান্ডের প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করার বিধান রয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। সেটি না পারলে প্রতি ওভার বোলিংয়ের জন্য ২০ শতাংশ করে জরিমানার বিধান রয়েছে।

আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ওভার পিছিয়ে ছিল আয়ারল্যান্ড। অর্থ্যাৎ নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারায় শাস্তির মুখে পড়তে হচ্ছে তাদের। ম্যাচটি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় আয়ারল্যান্ডের শাস্তি আর্থিক জরিমানাতেই শেষ হচ্ছে না। ওয়ানডে সুপার লিগে দুটি পয়েন্টও হারাবে পূর্ণ সদস্য দলটি। ওয়ানডে সুপার লিগের নিয়ম অনুযায়ী, প্রতি ওভার কমতির জন্য দলগুলোকে ১ পয়েন্ট করে জরিমানা গুনতে হবে।

এতে ওয়ানডে সুপার লিগে আয়ারল্যান্ডকে এক ধাপ নিচে নেমে যেতে হচ্ছে। ৫০ পয়েন্ট নিয়ে এতদিন পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে ছিল আইরিশরা। তবে ২ পয়েন্ট হারানোয় আয়ারল্যান্ডের পয়েন্ট এখন ৪৮। এতে করে ৪৯ পয়েন্ট নিয়ে চারে উঠে গেছে ভারত। আর আয়ারল্যান্ড নেমে গেছে পঞ্চম স্থানে।

এদিকে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকায় সবার ওপরে আছে ইংল্যান্ড। ১৫ ম্যাচ খেলে দলটির অর্জন ৯৫ পয়েন্ট। ১২ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটি বাংলাদেশ। ৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড