• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এল ক্লাসিকোর আগে বার্সা শিবিরে বড় ধাক্কা

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১৭:৪৩
এরিক গার্সিয়া (ছবি: সংগৃহীত)

লা লিগায় সবশেষ ছয় রাউন্ডের চারটিতে পয়েন্ট হারানোর হতাশা সয়ে এবার স্প্যানিশ সুপার কাপে মাঠে নামতে যাচ্ছে বার্সেলোনা। যেখানে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে গ্যালাকটিকোদের বিপক্ষে ম্যাচের আগে বার্সা শিবিরে বড় দুঃসংবাদ। হ্যামস্ট্রিংয়ের চোটে প্রায় পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন দলের গুরুত্বপূর্ণ ডিফেন্ডার এরিক গার্সিয়া। এতে করে মর্যাদাকর ও উত্তেজনাপূর্ণ এল ক্লাসিকোতে খেলা হচ্ছে না তার।

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে আগামী বুধবার (১২ জানুয়ারি) রিয়ালের মুখোমুখি হবে বার্সা। কাতালানদের রক্ষণভাগের অন্যতম আশার আলো ছিলেন গার্সিয়া। তাই এল ক্লাসিকোতে গুরুত্বপূর্ণ এই ফুটবলারকে না পাওয়া বার্সার জন্য বড়সড় ধাক্কাই বটে।

এর আগে গ্রানাদার মাঠে গত শনিবার (৮ জানুয়ারি) রাতে লা লিগায় ১-১ গোলে ড্র হওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান গার্সিয়া। সেই ম্যাচে তার বদলি হিসেবে নামেন ক্লেমেন্ট লংলে।

এরপর গতকাল রবিবার (৯ জানুয়ারি) পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, গুরুতর চোটে পড়েছেন গার্সিয়া। পরে এল ক্লাসিকো থেকে গার্সিয়ার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বার্সা।

২০২০-২১ মৌসুমের পর ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনায় যোগ দেন গার্সিয়া। চলতি মৌসুমে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০টি ম্যাচ খেলেছেন তিনি।

চোট ও করোনার কারণে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকজন খেলোয়াড় হারানো বার্সেলোনার জন্য সুখবর হয়ে এসেছে মেমফিস ডিপাই ও সের্জিনো দেস্তের ফিরে আসা। দলটির কোচ শাভি এরনান্দেস আগেই নিশ্চিত করেছেন, রিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে প্রস্তুত দুই মাসেরও বেশি সময় মাঠের বাইরে থাকা তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

হাঁটুর গুরুতর চোটে ১০ মাস বাইরে থাকার পর চলতি মৌসুমের শুরুতে মাঠে ফিরেছিলেন ফাতি। এরপর গত নভেম্বরে ফের চোটে পড়ার আগে লিগে পাঁচ ম্যাচে তিনি গোল করেন তিনটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড