• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন ইব্রাহিমোভিচ

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১৪:৩৯
জ্বালাতান ইব্রাহিমোভিচ (ছবি: সংগৃহীত)

বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এখনও দাপটের সঙ্গে খেলা চালিয়ে যাচ্ছেন জ্বালাতান ইব্রাহিমোভিচ। ব্যক্তিগত ও দলগত সাফল্যে সমৃদ্ধ ক্যারিয়ারে আরেকটি দারুণ অর্জন হলো এই এসি মিলান স্ট্রাইকারের। একবিংশ শতাব্দীতে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে ক্রিস্তিয়ানো রোনালদোর পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৮০টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করার কীর্তি গড়লেন তিনি।

সেরি আয় গতকাল রবিবার (৯ জানুয়ারি) রাতে ভেনেৎসিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান। এই ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পান ৪০ বছর বয়সী ইব্রাহিমোভিচ।

২০০০ সালের পর থেকে প্রথম খেলোয়াড় হিসেবে ৮০টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করার কীর্তি গড়েন রোনালদো। গত ৩০ ডিসেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে বার্নলির বিপক্ষে ৩-১ গোলে জয় পাওয়া ম্যাচে ৮০টি ক্লাবের বিপক্ষে গোলের মাইলফলকে পৌঁছান তিনি। এবার ভেনেৎসিয়ার বিপক্ষে গোল করে পর্তুগিজ তারকার পাশে বসলেন ইব্রাহিমোভিচ।

চলতি মৌসুমে লিগে এটি ছিল ইব্রাহিমোভিচের অষ্টম গোল এবং ২০২২ সালে প্রথম। ১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমোর হয়ে পেশাদার ক্যারিয়ারের অভিষেকের পর থেকে প্রতিটি পঞ্জিকাবর্ষে গোলের দেখা পেলেন ইব্রাহিমোভিচ।

ভেনেৎসিয়ার বিপক্ষে এই জয়ে সেরি আর পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে এসি মিলান। ২১ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট তাদের। দুই ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৪৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড