• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা দশ ইনিংসে শুন্য, এবাদতের বিব্রতকর রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১৪:২০
ব্যাটিংয়ে এবাদত হোসেন (ফাইল ছবি)

মূল কাজ বোলিং হলেও কমবেশি ব্যাট হাতেও দলের প্রয়োজনে কিছু রান যোগ করেন সব বোলাররাই। তবে এবাদত হোসেনের ব্যাপারটা সম্পূর্ণ ভিন্ন। বোলার হওয়ায় তার সঙ্গে যেন অভিমান করেছে ব্যাট। তার ব্যাটিং ইনিংসে নজর রাখলেই তা স্পষ্ট ফুটে উঠছে। টানা ১০ ইনিংসে ব্যাটিংয়ে নেমে কোনো রানই পাননি এবাদত।

২০১৯ সালে কলকাতায় ভারতের বিপক্ষে ব্যাট হাতে সবশেষ রানের দেখা পেয়েছিলেন এবাদত। সেদিন ২ রানের জন্য দৌঁড় দিলেও ব্যাট ক্রিজ স্পর্শ না করায় ১ রান পেয়েছিলেন তিনি। সেই ছিল শেষবার! তারপর কখনো শূন্য রানে আউট হয়েছেন, কখনো বা শূন্য রানে অপরাজিত থেকেছেন। গত ২৬ মাসে আর ব্যাট হাতে রানের দেখা পাননি তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানে অপরাজিত থাকেন এবাদত। ফলে টানা ১০ ইনিংসে এবাদতের নামে পাশে বসলো শুন্য রান। অবিশ্বাস্য হলেও সত্য যে ১২টি টেস্ট ম্যাচ খেলার পরও এখনো মোট রানই দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি এবাদত। ক্যারিয়ারের ১৭ ইনিংসে তার সংগ্রহ ৪ রান। ব্যাটিং গড় মাত্র ০.৫০। সর্বোচ্চ ২ রান এসেছে তার ইনিংসে। অপরাজিত থেকেছেন ৯ বার।

এবাদতের এমন বিব্রতকর রেকর্ড গড়ার দিনে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশও। নিজেদের প্রথম ইনিংসে টাইগাররা অলআউট হয়েছে মাত্র ১২৬ রানে। আগে ব্যাট করে ৬ উইকেটে ৫২১ রান সংগ্রহ করেছিল নিউজিল্যান্ড। স্বাগতিকদের পক্ষে একাই ৫ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট। এই ইনিংসেই টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারি ক্লাবে প্রবেশ করেছেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড