• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরাজকে বোল্ড করে বোল্টের ৩০০

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১১:৪৯
ছবি : সংগৃহীত

মাইলফলকে চোখ রেখেই ক্রাইস্টচার্চ টেস্ট শুরু করেছিলেন নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। যা ছুঁতে তাকে হাত ঘোরাতে হলো মাত্র ১২ ওভার। বাংলাদেশের ব্যাটিং লাইনআপে তাণ্ডব চালিয়ে ৩০০ উইকেটের মাইলফলকে প্রবেশ করেছেন বোল্ট।

বাংলাদেশের ইনিংসের ৩৮তম ওভারের চতুর্থ বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ। এর আগে সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত এবং লিটন দাসকেও আউট করেন বোল্ট। এ ৪ উইকেটের সুবাদে পূরণ হয় তার ৩০০ উইকেট।

টেস্ট ইতিহাসের ৩৬তম এবং নিউজিল্যান্ডের চতুর্থ বোলার হিসেবে ৩০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন বোল্ট। তার আগে নিউজিল্যান্ডের পক্ষে ৩০০ টেস্ট উইকেট নিয়েছেন স্যার রিচার্ড হ্যাডলি (৪৩১), ড্যানিয়েল ভেট্টোলি (৩৬১) ও টিম সাউদি (৩২৮*)।

ক্যারিয়ারের ৭৫তম টেস্ট ১৪২তম ইনিংসে এ মাইলফলক স্পর্শ করলেন বোল্ট। তার নামের পাশে রয়েছে ৮ বার ইনিংসে ৫ উইকেট ও একবার ম্যাচে দশ উইকেট নেওয়া রেকর্ড। চলতি ম্যাচে এরই মধ্যে নিয়েছেন ৪ উইকেট। আর একটি উইকেট পেলেই হয়ে যাবে তার নবম ফাইফার।

এই প্রতিবেদক লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ১২১ রান। ইয়াসির আলি রাব্বি ৫০ রান নিয়ে খেলছেন। ফলো-অন এড়াতে করতে হবে আরও ২০১ রান। যা রীতিমতো অসম্ভবই বলা চলে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড