• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেডারেশন কাপের শিরোপা পুনরুদ্ধার করল আবাহনী

  ক্রীড়া প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২২, ১৯:২৯
ফেডারেশন কাপের শিরোপা জয়ের পর আবাহনী লিমিটেডের ফুটবলারদের উল্লাস (চবি: সংগৃহীত)

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা পুনরুদ্ধার করল আবাহনী লিমিটেড। সেই সঙ্গে আসরটির ১২তম বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল দেশের ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

আজ রবিবার (৯ জানুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছে আবাহনী।

ইতোমধ্যে ১১টি শিরোপা নিয়ে আগে থেকে ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়ন ছিল আবাহনী। রেকর্ডটাকে আরেকটু উঁচুতে তুলল লেমোসের দল। ২০১৯-২০ মৌসুমের কোয়ার্টার-ফাইনালে রহমতগঞ্জের বিপক্ষে হেরে যাওয়ার মধুর প্রতিশোধও নিল তারা।

এ মৌসুমে টানা দুটি শিরোপা জিতল আবাহনী। বসুন্ধরা কিংসকে হারিয়ে স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করেছিল তারা।

দুই ব্রাজিলিয়ানকে ছাড়াই ফাইনাল খেলতে নেমেছিল আবাহনী। রহমতগঞ্জ প্রথমার্ধের ত্রিশ মিনিট দারুণ নিয়ন্ত্রণ নিয়েছিল খেলায়। বিশেষ করে দুইটি গোল মিস করেন আবাহনী থেকে রহমতগঞ্জে আসা সানডে চিজোবা।

একবার আগুয়ান গোলরক্ষক শহিদুল ইসলাম সোহেলকে দেখে বক্সের বাইরে থেকে শট নেন পোস্টের বাইরে দিয়ে যায়। প্রথমার্ধে গোলের সুবর্ণ সুযোগ মিস করেন রহমতগঞ্জের আরেক বিদেশি ফিলিপও। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রাফায়েলে পরিবর্তে আবাহনীর অধিনায়কত্ব করা নবীব নেওয়াজ জীবন।

প্রথমার্ধের ইনজুরি সময়ে আবাহনীকে লিড এনে দেন কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস। পরিকল্পিত আক্রমণে দুর্দান্ত প্লেসিংয়ে গোল করেন তিনি। এই রহমতগঞ্জের বিরুদ্ধে ২০১৯ সালে ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসের হয়ে গোল করেছিলেন কলিন্দ্রেস। এবার করলেন আবাহনীর জার্সিতে।

দ্বিতীয়ার্ধে প্রথমার্ধের রহমতগঞ্জকে আর পাওয়া যায়নি। আবাহনী ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভালোভাবে। রাকিব হোসেন আরকেটি গোল করলে আবাহনীর শিরোপা উদযাপন ছিল অপেক্ষা মাত্র। দ্বিতীয়ার্ধে কয়েকবার বক্সের মধ্যে গোলের সুযোগ পেয়েও মিস করেন কলিন্দ্রেস।

৭৪ মিনিটে একটি গোল পরিশোধ করেন রহমতগঞ্জের ফিলিপ। গোলরক্ষক সোহেল পোস্ট ছেড়ে বেরিয়ে আসলেও বল ধরতে পারেননি। ম্যাচের বাকি সময় সমতা আনার মতো সুযোগ তৈরি করতে পারেনি রহমতগঞ্জ। আবাহনীও গোলের মুহূর্ত সেই রকম আদায় করতে না পারায় ২-১ গোলের স্কোরলাইন নিয়েই শেষ হয় ফাইনাল ম্যাচ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড