• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কুইনস বাটন’ গ্রহণ করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

  ক্রীড়া প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২২, ১৯:১৭
২০২২ বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ‘কুইনস ব্যাটন’ গ্রহণ করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল (ছবি: সংগৃহীত)

২০২২ বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ‘কুইনস ব্যাটন’ ঢাকায় এসেছে গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি)। এরপর বিভিন্ন এলাকা ঘুরে আজ রবিবার (৯ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন(বিওএ) ভবনে আসে গেমসের অন্যতম এ প্রতীক।

সাফ স্বর্ণজয়ী আর্চার রোমান সানা ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তের হাত থেকে আনুষ্ঠানিকভাবে ব্যাটন গ্রহণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

এ সময় উপস্থিত ছিলেন বিওএর সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন, উপ-মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপুসহ অন্য কর্মকর্তারা।

অলিম্পিক ভবনে আয়োজিত অনুষ্ঠানে কুইনস ব্যাটনকে স্বাগত জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। ব্রিটেনের রানির শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভুক্ত ৭২টি দেশ ভ্রমণের অংশ হিসেবে শ্রীলংকা থেকে ব্যাটনটি ২৬তম দেশ বাংলাদেশে আসে ৬ জানুয়ারি।

কুইনস ব্যাটন রিলেতে অংশ নেন এসএ গেমসে স্বর্ণ ও রৌপ্য জয়ী বাংলাদেশের সেরা ১২ জন অ্যাথলিট। করোনা ভাইরাস মহামারির কারণে ছোট পরিসরে আয়োজিত হচ্ছে এবারের কুইনস ব্যাটন রিলে।

গত ৮ অক্টোবর ২৯৪ দিনের যাত্রা শুরু করে কমনওয়েলথ গেমস ২০২২ এর অফিসিয়াল কুইনস ব্যাটন রিলে। ব্যাটনে রানির একটি বার্তা রয়েছে। যা ২৮ জুলাই ২০২২ তারিখে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে পাঠ করা হবে।

বার্তাটির উদ্দেশ্য হলো, কমনওয়েলথভুক্ত সব দেশ ও অঞ্চলের ক্রীড়াবীদদের একত্রিত করা ও গেমসে তাদের অংশগ্রহণকে উৎসাহ দেওয়া। বাংলাদেশ ভ্রমণ শেষে আগামীকাল সোমবার (১০ জানুয়ারি) কুইনস ব্যাটন যাবে ভারতে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড