• বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাঈমের অলরাউন্ড নৈপুণ্যে উত্তরাঞ্চলের জয়

  ক্রীড়া প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২২, ১৭:১৬
নাঈম ইসলাম (ছবি: ফাইল)

সাদা পোশাকের পর মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণের টুর্নামেন্ট ইন্ডিপেন্ডন্স কাপ। নিজেদের প্রথম ম্যাচে নাঈম ইসলামের অলরাউন্ড পারফরম্যান্সে বিসিবি সাউথ জোনকে ৮ উইকেটে হারিয়েছে বিসিবি নর্থ জোন। আজ রবিবার (৯ জানুয়ারি) সিলেট ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন উত্তরাঞ্চলের অধিনায়ক মার্শাল আইয়ুব। বোলিংয়ে নেমে দক্ষিণাঞ্চলের ব্যাটারদের চেপে ধরেন উত্তরাঞ্চলের বোলাররা।

দলটির হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেছেন চারে নামা তৌহিদ হৃদয়। ওপেনার পিনাক ঘোষের ব্যাট থেকে এসেছে ৪৭ রান। এ ছাড়া ২০ রানের গণ্ডি পেরোতে পারেননি আর কোনো ব্যাটার।

তাতে ৪২.৪ ওভারে ১৬২ রানে অল আউট হয় বিসিবি দক্ষিণাঞ্চল। বিসিবি নর্থ জোনের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন পেসার শফিকুল ইসলাম এবং স্পিনার সানজামুল ইসলাম। এ ছাড়া নাঈম নিয়েছেন দুটি উইকেট।

১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভার ও ৮ উইকেট হাতে থাকতেই ম্যাচ জিতে নেয় উত্তরাঞ্চল। ৯ চারের সাহায্যে ৮৪ বলে অপরাজিত ৬৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন নাঈম। এদিকে ৫টি চার ও ৪ টি ছক্কায় ৫৪ বলে ৫৪ রান করেছেন পারভেজ হোসেন ইমন। অধিনায়ক মার্শাল অপরাজিত ছিলেন ৩২ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি দক্ষিণাঞ্চল- ১৬২/১০ (৪২.৪ ওভার) (পিনাক ৪৭, হৃদয় ৫৫, জাকির ১১, নাহিদুল ১৭*; শফিকুল ৩/২৯, সানজামুল ৩/৩৯, নাইম ২/২৯)।

বিসিবি উত্তরাঞ্চল- ১৬৩/২ (৩১ ওভার) (ইমন ৫৪, নাইম ৬৬*, মার্শাল ৩২*; মেহেদী ১/১৩)।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড