• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব-মোসাদ্দেকের মিতব্যয়ী বোলিংয়ে মধ্যাঞ্চলের জয়

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২২, ১৬:৪৭

ইন্ডিপেন্ডেনস কাপে নিজেদের প্রথম ম্যাচে বল হাতে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মুরাদ। তাঁদের বোলিং নৈপুণ্যে পূর্বাঞ্চলকে ২২ রানে হারিয়েছে মধ্যাঞ্চল।

ব্যাট হাতে ভালো কিছুর ইঙ্গিত দিয়েও সাজঘরে ফিরতে হয়েছিল সাকিবকে। অবশ্য বোলিংয়ে তা পুষিয়ে দিয়েছেন তিনি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সাকিব, মিঠুন, মিজানুরের কল্যাণে পূর্বাঞ্চলকে ১৭৮ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল মধ্যাঞ্চল। তাঁদের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের।

দলীয় এক রানেই সাজঘরের পথ ধরেন মোহাম্মদ আশরাফুল। ইনিংসের প্রথম ওভারে আবু হায়দারের বলে রানের খাতা খোলার আগেই সাজঘরের ফেরেন এই ডানহাতি ব্যাটার। তার বিদায়ের পর ইমরুল কায়েস ও রনি তালুকদারের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিল পূর্বাঞ্চল।

এমনকি মধ্যাঞ্চলের দেওয়া ছোটো লক্ষ্যেও সহজ মনে হচ্ছিল একটা সময়। রনির সঙ্গে ৬৪ রানের জুটি গড়ার পর সাজঘরে ফিরেন ইমরুল (২৫)। দলের অধিনায়কের বিদায়ের পর তারই দেখানো পথ ধরেন দারুণ খেলতে থাকা রনি তালুকদারও। দলীয় খাতায় ১৪ রান যোগ করতেই আউট হন আফিফ হোসেন ধ্রুব।

ইরফান শুক্কুর ও নাদিফ চৌধুরী মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। নিজের ইনিংসকে বড় করার চেষ্টাও করেন শুক্কুর। তবে আফিফের পর ম্যাচের সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হন শুক্কুর (৩১)। তার বিদায়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় পূর্বাঞ্চল।

পরবর্তীতে সাকিবের সঙ্গে নিয়ন্ত্রিত বোলিং করেন মোসাদ্দেকও। ১১৩ রানে ৬ষ্ঠ উইকেটের পতনের পর দলকে জেতানোর চেষ্টা করেন নাদিফ ও আলাউদ্দিন জুটি। নাদিফ আউট হন দলীয় ১৪৭ রানে। তখনও জিততে হলে ৩১ রান প্রয়োজন ছিল পূর্বাঞ্চলের।

দলীয় পাঁচ রান যোগ করতেই সৌম্যর বলে বিদায় নেন ১৭ রান করা আলাউদ্দিন। তারপরেই ম্যাচ মধ্যাঞ্চলের নিয়ন্ত্রণে চলে আসে। শেষ পর্যন্ত ১৫৫ রানেই থামে পূর্বাঞ্চলের ইনিংস। মধ্যাঞ্চলের হয়ে উইকেটের পাশাপাশি বেশ কিপ্টে ছিলেন সাকিব।

১০ ওভার বোলিং করে ২ উইকেটের পাশাপাশি মাত্র ২৪ রান দেন সাকিব। তাঁর পাশাপাশি কিপ্টে ছিলেন মোসাদ্দেকও। ১০ ওভার বোলিং করে ১.৩০ ইকোনমিতে মাত্র ১৩ রান দেন মোসাদ্দেক।

সংক্ষিপ্ত স্কোর –

ওয়ালটন মধ্যাঞ্চল ১৭৭ (ওভার ৪৩.২)

মিঠুন ৩৭, মিজানুর ৩৬ রেজাউর ৩-২১

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ১৫৫ (ওভার ৪৭.১)

রনি ৩৮, শুক্কুর ৩১ : সৌম্য ২/৪

ফল : ২২ রানে জয়ী মধ্যাঞ্চল

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড