• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, আশাবাদী হেরাথ

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২২, ১৫:১২
রঙ্গনা হেরাথ (ছবি: সংগৃহীত)

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি বাংলাদেশের বোলাররা। তবে দ্বিতীয় দিন বোলাররা ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। এছাড়া প্রথম দিনের প্রচেষ্টার জন্য পেসার ও স্পিনারদের কৃতিত্ব দিয়েছেন তিনি।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনে মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছে বাংলাদেশ। বিনিময়ে কিউইদের জড়ো করা রান প্রায় চারশ ছুঁইছুঁই। বাস্তবতা বলছে, এই টেস্টে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা খুবই ক্ষীণ। অন্তত ফের জয়ের আশা করাটা বেশ কঠিনই বটে।

তবুও দলের ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী হেরাথ। তিনি বলেন, ‘সত্যি বলতে, দিনটি আমাদের জন্য ভালো ছিল না। তবে সব মিলিয়ে কৃতিত্ব দিতে হবে টম ল্যাথাম ও ডেভন কনওয়েকে। তারা খুব ভালো ব্যাট করেছে।’

সারা দিনে বাংলাদেশ মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পারলেও বাংলাদেশ পেসার ও স্পিনারদের প্রশংসা করতে ভুলেননি হেরাথ। তিনি বলেন, ‘ছেলেরা, বিশেষ করে ফাস্ট বোলাররা শতভাগ দিয়েছে, স্পিনাররাও। আমি নিশ্চিত, এই ছেলেরা কালকে ঘুরে দাঁড়াবে এবং তারা নিজেদের সেরাটা দেখাবে।’

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন ১ উইকেটে কিউইদের সংগ্রহ ৩৪৯ রান। দিনের একমাত্র উইকেটটি নিয়েছেন তরুণ পেসার শরিফুল ইসলাম। হাফসেঞ্চুরি হাঁকানো উইল ইয়ংকে (৫৪) সাজঘরে ফেরত পাঠিয়েছেন তিনি। এদিকে ১৮৬ রান করে ডাবল সেঞ্চুরির অপেক্ষায় আছেন টম লাথাম। আর ৯৯ রান করে সেঞ্চুরির অপেক্ষায় আগের টেস্টের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড