• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইচ্ছামতো অবসর নিতে পারবেন না লঙ্কান ক্রিকেটাররা

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২২, ১৪:৩১
শ্রীলঙ্কা ক্রিকেট লোগো (ছবি: সংগৃহীত)

হঠাৎ করে মাত্র দুই বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন ভানুকা রাজাপাকসা। তিন বছরের বেশি সময় টেস্ট দলে উপেক্ষিত দানুশকা গুনাথিলাকা জানিয়ে দেন আর খেলবেন না লাল বলের ক্রিকেট। মাত্র তিন দিনের ব্যবধানে দুই ক্রিকেটারের অবসরের ঘটনায় নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

শোনা যাচ্ছে, এসএলসির নতুন বাধ্যতামূলক ফিটনেস শর্ত ও লোভনীয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে ভবিষ্যৎ নিয়ে ভাবছেন আরো কয়েকজন লঙ্কান ক্রিকেটার। তাই তাদের দ্বিতীয়বার ভাবতে বাধ্য করতে নতুন গাইডলাইন দিলো এসএলসি।

এখন থেকে আর যখন-তখন ইচ্ছামতো অবসর নিতে পারবেন না শ্রীলঙ্কার ক্রিকেটাররা। আজ রবিবার (৯ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে নতুন শর্ত জুড়ে দিয়েছে সংস্থাটি।

অবসর নেওয়ার জন্য তিন মাস আগে বোর্ডকে নোটিশ দিয়ে অবগত করতে হবে। আর অবসরের পর ক্রিকেটারদের দেশি (এলপিএল) কিংবা বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনাপত্তিপত্র (এনওসি) পেতে হলে অপেক্ষা করতে হবে ছয় মাস। শুধু তাই নয়, লঙ্কা প্রিমিয়ার লিগে (এসএলসি) খেলার যোগ্যতা অর্জনে এক মৌসুমে ঘরোয়া ম্যাচের অন্তত ৮০ শতাংশ খেলতে হবে।

এ প্রসঙ্গে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানান, ফেব্রুয়ারিতে ঘোষণা হতে যাওয়া নতুন কেন্দ্রীয় চুক্তিতেও কিছু নতুন গাইডলাইন জুড়ে দেওয়া হবে। আগের চুক্তির মেয়াদ ২০২১ সালের শেষে শেষ হওয়ার কথা, কিন্তু তা আরো এক মাস বাড়ানো হয়েছে জানুয়ারির শেষ পর্যন্ত।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড