• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগারদের আক্ষেপের সকালে কিউইদের দাপট

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২২, ০৯:১৬
টাইগারদের আক্ষেপের সকালে কিউইদের দাপট
টাইগার ও কিউই ক্রিকেটাররা (ছবি : ইএসপিএন)

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচে বাংলাদেশের কাছে হেরে একরকম ‘ব্যাকফুটে’ রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস হেরে টাইগারদের বিপক্ষে ব্যাট করতে নামে ব্ল্যাকক্যাপসরা। টেস্টের প্রথম দিনের সকালের সেশনে সবুজ উইকেটের ফায়দা কাজে লাগাতে পারেননি বাংলাদেশি পেসাররা। উল্টো সফরকারী বোলারদের শাসন করে ওয়ানডে স্টাইলে স্কোর বোর্ডে রান তুলেছে কিউইরা। স্বাগতিকদের দাপুটে ব্যাটিংয়ের আড়ালে আক্ষেপ সঙ্গী হয়েছে মুনিমুল বাহিনীর।

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে খেলা হয়েছে সাকুল্য ২৫ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৯২ রানের সংগ্রহ নিউজিল্যান্ডের। অধিনায়ক টম লাথাম ৬৬ এবং উইল ইয়ং ২৬ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করবেন।

কিউইরা তাদের ইনিংসের শুরুটা অবশ্য বেশ সতর্কতার সঙ্গে করে। নতুন বলে প্রথম ঘণ্টা ভালোভাবে নিয়ন্ত্রণে রেখেছিল মুমিনুল হকের দল। মাঝে কিছু আলগা বল পেয়ে সেগুলো কাজে লাগিয়ে স্কোর বোর্ডে রান তুলেছেন দুই ওপেনার লাথাম ও ইয়ং। বল যত পুরনো হতে থাকে, ততই খোলস ছেড়ে বের হয়ে আগ্রাসী ব্যাটিং প্রদর্শনী করতে থাকেন এই দুই ব্ল্যাকক্যাপস ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মাত্র ৬৫ বল খেলে ব্যক্তিগত ফিফটি তুলে নেন লাথাম।

নিউজিল্যান্ডের দলপতি ফিরতে পারতেন ইনিংসের নবম ওভারেই। মুমিনুল ম্যাচে প্রথমবারের মতো বোলিংয়ে আনেন প্রথম টেস্টের নায়ক ইবাদত হোসেনকে। ডানহাতি এই পেসারের শুরুর বলে কাট করে বল সীমানায় পাঠান লাথাম। দ্বিতীয় বল ভেতরে ঢুকিয়েছিলেন ইবাদত। বল আঘাত করে লাথামের থাই প্যাডে। এবার জোরালো আবেদন বাংলাদেশের। আম্পায়ার আঙুলও তুলে দেন। যদিও রিভিউ নিয়ে শেষ পর্যন্ত বেঁচে যান লাথাম। রিপ্লেতে দেখা যায়, বল লেগ স্ট্যাম্প দিয়ে বেরিয়ে যেত।

একই ওভারের পঞ্চম বলে আবার একই কাণ্ড। সেবারও ইবাদতের আবেদনে আঙুল তোলেন আম্পায়ার। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল স্ট্যাম্পের উপর দিয়ে বেরিয়ে যাচ্ছিল। দুইবার অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ জানিয়ে তখনো বেঁচে যান লাথাম।

আরও পড়ুন : খেলাধুলো করতে পারবে না নারীরা

পরপর দুইবার ফিরে পাওয়া জীবনের সঠিক ব্যবহার করেন ব্যাট হাতে। আগ্রাসী ব্যাটিংয়ে ৮৩ বলে ৬৬ রান নিয়ে অপরাজি আছেন তিনি। যেখানে ১২টি চার মারেন লাথাম। দিনের বাকি সময় দলকে কোনো রকম বিপদে পড়তে দেননি স্বাগতিক অধিনায়ক। ইয়ংকে সঙ্গে নিয়ে প্রথম সেশনের পুরোটা সময় কাটিয়ে দেন লাথাম। শেষ খবর পাওয়া পর্যন্ত এক উইকেট হারিয়ে স্কোর বোর্ডে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৫০ রান। অধিনায়ক টম লাথাম ১৫০ এবং কনওয়ে ৪১ রান নিয়ে শেষ সেশনের ব্যাট করছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড