• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই মৌসুমেই পিএসজিতে মেসির শেষ!

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২২, ১০:২১
ছবি : সংগৃহীত

মাত্র এক মৌসুমেই শেষ হয়ে যেতে পারে লিওনেল মেসির প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ক্যারিয়ার। লক্ষ্যপূরণ না হলে কঠিন এই সিদ্ধান্তটা দ্রুতই নিয়ে নিতে পারেন আর্জেন্টাইন খুদেরাজ, এমনটাই দাবি করছেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার লুবো কারেস্কো।

গত মৌসুমে মেসির দলবদল ছিল বিশ্ব ফুটবলের বড় আলোচিত ঘটনা। বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ করে পিএসজিতে যোগ দেন ফুটবল জাদুকর। মেসি-নেইমার জুটি ফের জমবে, এমনটাই প্রত্যাশা ছিল ফুটবলপ্রেমীদের।

কিন্তু বার্সার মত পিএসজিতে এই জুটি জমেনি। বরং প্যারিসে যেন মানিয়ে নিতেই ঘাম ঝরছে মেসির। কোচ মাওরিসিও পচেত্তিনোর সঙ্গে বোঝাপড়ার সমস্যা তো আছেই, মাঠের পারফরম্যান্সেও সেই আগের মেসিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। লিগ ওয়ানে ১১ ম্যাচে করেছেন মাত্র একটি গোল।

এখন শুধু একটাই আশা বাকি, চ্যাম্পিয়ন্স লিগ। বার্সার হয়ে চারবারের চ্যাম্পিয়ন্স লিগজয়ী তারকা যদি পিএসজিকে প্রথম শিরোপা এনে দিতে ব্যর্থ হন, তবে এই মৌসুমই হতে পারে এই ক্লাবে তার শেষ। মনে করছেন বার্সার সাবেক ফুটবলার কারেস্কো।

কারেস্কো 'এল চিরিংগুতো টিভি'তে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘মেসি সবসময়ই বার্সেলোনার অবস্থানটা পিএসজিতে মিস করে। যদি সে সফল হয় মানে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জেতে, তাহলে সে আরেক বছর পিএসজিতে থাকতে পারে। আর যদি চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারে, তাহলে এই বছরটাই হবে দীর্ঘ।’

মেসির পিএসজিতে আসাটাই কি ভুল সিদ্ধান্ত ছিল? কারেস্কো তেমনটা মনে করেন না। তবে চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারলে মেসি নিজেই তেমন কিছু উপলব্ধি করতে পারেন, ধারণা তার।

কারেস্কো বলেন, ‘আমার মনে হয় না, খেলোয়াড়ি দিক থেকে দেখলে সে নিজের সিদ্ধান্ত নিয়ে আফসোস করে। তবে ব্যক্তিগত পর্যায়ে সেটা মনে হতে পারে (সিদ্ধান্ত ভুল ছিল)।'

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড