• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার্সা থেকে অ্যাস্টন ভিলায় কৌতিনহো

  ক্রীড়া ডেস্ক

০৭ জানুয়ারি ২০২২, ১৬:১৬
ফিলিপে কৌতিনহো (ছবি: সংগৃহীত)

বছর চারেক আগে বার্সেলোনায় যোগ দেওয়ার পর নিজের পজিশন নিয়ে বেশ লড়তে হয়েছিল ফিলিপে কৌতিনহোকে। তৎকালীন কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে অ্যাটাকিং মিডের পরিবর্তে রাইট উইঙ্গার হিসেবেও খেলেছেন বেশ কিছুদিন। শুরুর দিকে মানিয়ে নিলেও পরবর্তীতে নিজের সেরাটা দিতে পারেননি তিনি। সেই সঙ্গে বার বার চোটের কারণে নিজের চেনাচরিত ফর্ম হারিয়ে বসেন রেকর্ড মূল্যে লিভারপুল থেকে বার্সায় যোগ দেওয়া এই ব্রাজিলিয়ান ফুটবলার। মাঝে একবার বায়ার্ন মিউনিখে লোনে গিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজ ক্লাব বার্সার বিপক্ষে করেছিলেন দুই গোল। এরপর বার্সায় ফিরে এসে রোনাল্ড কোম্যানের অধীনে আবারও কোথায় যেন হারিয়ে যান তিনি।

পারফরম্যান্স দিয়ে নতুন কোচ জাভি হার্নান্দেজের নজর কাড়তে পারেনি তিনি। এতে করে গুঞ্জন শুরু হয়, জাভির পরিকল্পনায় নেই কৌতিনহো। তাতে বিক্রি কিংবা পুনরায় লোনে পাঠানো হতে পারে তাকে। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। কৌতিনহোকে লোনে পেতে সবচেয়ে এগিয়ে ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলা। অবশেষে ক্লাবটিতে ইমিলিয়ানো মার্তিনেজের সঙ্গী হতে যাচ্ছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কৌতিনিওকে ধারে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে অ্যাস্টন ভিলা। ক্লাবটি লিখেছে, ‘স্বাগতম, ফেলিপে কৌতনহো। অ্যাস্টন ভিলা ও বার্সেলোনা এই ব্যাপারে সম্মত হয়েছে যে চলতি মৌসুমের বাকি সময়টা ভিলা পার্কে কাটাবেন তিনি।’

কৌতিনহোও বার্সেলোনা ছাড়তে চান, বিষয়টি পরিষ্কার হয়ে গিয়েছিল শেষ দিন দুয়েকের মধ্যেই। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছিল, নতুন ঠিকানায় নতুন চ্যালেঞ্জের মুখোমুখি করতে চান কৌতিনহো। ব্রাজিলিয়ান জাদুকরের এই অভিপ্রায় জেনেই দলে টানতে চেয়েছিল প্রিমিয়ার লিগের দল অ্যাস্টন ভিলা। শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান ফুটবলারকে পেয়েই গেল তারা।

ইউরোপীয় দলবদলের খবরের সবচেয়ে নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়ে দিয়েছেন, তার বেতনের মূল অংশটা দেবে ইংলিশ ক্লাবটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড