• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যারাথনের ফিনিশিং লাইন স্পর্শ করেই প্রতিযোগীর মৃত্যু

  ক্রীড়া প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২২, ১৫:৪১
গওহর জামিল হোসেন ওরফে জামিল টুকু (চবি: সংগৃহীত)

সাত শতাধিক প্রতিযোগীর সঙ্গে একুশ কিলোমিটার ম্যারাথন দৌঁড়ে অংশ নিয়েছেন গওহর জামিল হোসেন ওরফে জামিল টুকু। পুরোটা পথ বেশ ভালোভাবেই দৌড়েছেন তিনি। তবে ফিনিশিং লাইন স্পর্শ করেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পরে নেভি হাসপাতাল হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

এমন হৃদয় বিদারক ঘটনা ঘটেছে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে। আজ শুক্রবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে পতেঙ্গা সৈকত এলাকায় ম্যারাথন দৌড়ে অংশ নিয়ে অসুস্থ হয়ে পড়েন জামিল। সেখান থেকে চমেক হাসপাতালে নেওয়ার পর বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

পতেঙ্গা থানার ওসি কবির হোসেন বলেন, ‘সাড়ে ৯ টার দিকে ম্যারাথন দৌঁড়ে অংশগ্রহণ শেষে অসুস্থ হয়ে পড়েন জামিল টুকু নামে এক প্রতিযোগী। তাকে উদ্ধার করে পাশ্ববর্তী বাংলাদেশ নৌবাহিনীর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ পটুয়াখালী পাঠিয়ে দেওয়া হচ্ছে।’

পটুয়াখালী জেলা সদরের নবাবপাড়ার বাসিন্দা গহওর জামিল হোসেন ওরফে জামিল টুকু। সেখানকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন তিন কন্যা সন্তানের জনক টুকু। ম্যারাথন দৌঁড়ে টিম পটুয়াখালী জেলাকে নেতৃত্ব দিতেন তিনি। কাপ্তাই, সিলেট, ঢাকাসহ দেশের অসংখ্য ম্যারাথনের ফিনিশার ছিলেন তিনি।

টুকুর সঙ্গে পটুয়াখালী থেকে আসা ইরফান বিন ইব্রাহিম বলেন, ‘সাত শতাধিক প্রতিযোগীর অংশগ্রহণে চট্টগ্রামের পতেঙ্গায় সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথনে অংশ নেন জামিল টুকু। সৈকতের চৌচালা এলাকা থেকে ইউটার্ন নিয়ে পুনরায় ফিনিশিং লাইন টাচ করেই মাটিতে পড়ে যান টুকু। তার ব্লাডে সুগারের পরিমাণ কমে গেছিল সেই কারণেও মৃত্যু হতে পারে অথবা হার্টফেল করতে পারে। তার মৃতদেহ আইনগত প্রক্রিয়া শেষে আমরা পটুয়াখালীতে নিয়ে যাব।’

সমুদ্র সুরক্ষার অঙ্গীকারের প্রতিপাদ্যকে সামনে রেখে টিম চট্টগ্রামের আয়োজনে ‘সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন’ নামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শুক্রবার ভোর ছয়টায় পতেঙ্গা সৈকতের পাশ ঘেঁষে তৈরি হওয়া চট্টগ্রাম আউটার রিং রোডে ম্যারাথন দৌঁড় শুরু হয়। পতেঙ্গা বিচ থেকে প্রায় দশ কিলোমিটার দূরে হালিশহর চৌঁচালা বিচ পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১ কিলোমিটার দৌঁড় সম্পন্ন হয়।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড