• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পচেত্তিনোকে সরিয়ে জিদানকে আনছে পিএসজি!

  ক্রীড়া ডেস্ক

০৭ জানুয়ারি ২০২২, ১১:৫৮
মাউরিসিও পচেত্তিনো (বাঁয়ে) ও জিনেদিন জিদান (ডানে) (ছবি: সংগৃহীত)

তারকায় ঠাসা প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচিংয়ের দায়িত্ব ছাড়বেন মাউরিসিও পচেত্তিনো। তার জায়গায় লা প্যারিসিয়ানদের কোচ হবেন কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান। ইউরোপের ফুটবল অঙ্গনে এমন চলছে গুঞ্জন। যদিও গুঞ্জন সত্যি হলেন, মেসি-এমবাপে-নেইমারদের কোচ হিসেবে জিদানকে দেখতে অপেক্ষা করতে হবে নতুন মৌসুম পর্যন্ত।

ফ্রেঞ্চ ক্রীড়া সাংবাদিক রাইওলার নিশ্চিত করেছেন, চলতি মৌসুমই পিএসজি অধ্যায় শেষ করতে যাচ্ছেন পচেত্তিনো। পরের মৌসুমে দায়িত্ব নিতে জিদানের সঙ্গে পিএসজির চুক্তির ব্যাপারে আলোচনা অনেকদূর এগিয়েছে। জিদানকে একরকম রাজিই করিয়ে ফেলেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। রাইওলার কথায় আস্থা রাখতেই হয়, বার্সা ছেড়ে মেসির পিএসজিতে আসার খবরটি প্রথম সামনে এনেছিলেন তিনিই।

পিএসজিতে যেন তারার হাট। সময়ের সেরা সব তারকাদের উপস্থিতি প্যারিসে। বড় সাফল্যের আশা যাদের ঘিরে। পচেত্তিনো পারছেন না সব তারাকে এক সুতোয় গাঁথতে। জয়ের ধারা অব্যাহত থাকছে না পিএসজির।

জিদান সেখানে রিয়ালের গ্যালাক্টিকোর অংশ হয়ে যেমন খেলেছেন, স্প্যানিশ জায়ান্টদের কোচ হয়েও সামলেছেন রোনালদোসহ একগাদা তারকাকে। এনেছেন বিস্তর সাফল্য। জিতিয়েছেন হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ। আর্জেন্টাইন পচেত্তিনোর জায়গায় তাই ঘরের সন্তানকে দিয়ে তারার হাট সামলানোর ভাবনা পিএসজি কর্তৃপক্ষের।

জিদানের দিকে পিএসজির পা বাড়ানোর বড় কারণ অবশ্য এমবাপেও। আগামী মৌসুমে দলের অন্যতম তারকা রিয়াল মাদ্রিদে চলে যাচ্ছেন বলে গুঞ্জন ছিল আগেই। এমবাপের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আসছে জুনে। জানুয়ারি থেকে তো ফ্রি-এজেন্টই হয়ে গেছেন তিনি। জিদানকে দিয়ে এমবাপেকে পিএসজিতে ধরে রাখার মিশনও থাকছে পিএসজির।

পিএসজির ক্যাম্পে যোগ দিলে জিদানের প্রথম কাজ হবে এমবাপেকে থেকে যেতে রাজি করানো। তার রিয়ালে যাওয়ার আগ্রহের পেছনে বড় কারণ ছিল জিদানের অধীনে থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর সতীর্থ হওয়া। রোনালদো স্পেনে নেই, জিদানও নেই, এমবাপের আশা পূর্ণ হবে না সেখানে। জিদানকে ক্লাবে টানতে পারলে প্যারিসে থেকে যাওয়ার বিষয়টি নিশ্চয় বিবেচনা করবেন এমবাপে, পিএসজি ভাবছে এমনই।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড