• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএলের টুর্নামেন্ট সেরা মিঠুন

  ক্রীড়া প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ২০:২০
বিসিএলর সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে মোহাম্মদ মিঠুন (ছবি: সংগৃহীত)

বিসিএলের নবম আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মিঠুন। জাতীয় দলের বাইরে থাকায় প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে খেলেছেন এই ডানহাতি ব্যাটার। তাতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে করেছেন বাজিমাত।

৪ ম্যাচে ৭ ইনিংসে মিঠুন করেছেন ৪৬৮ রান, যা এবারের আসরের সর্বোচ্চ। ফাইনালে ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস, হাঁকান ডাবল সেঞ্চুরি। মিঠুন ছাড়াও মধ্যাঞ্চলের শিরোপা জয়ে বড় অবদান অধিনায়ক ও অলরাউন্ডার শুভাগত হোমের। রান সংগ্রাহকদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি। ফাইনালে রোমাঞ্চকর মুহূর্তে স্নায়ু ধরে রেখে দলকে জিতিয়েছেন শিরোপা। বল হাতে ৩ উইকেট শিকারের পাশাপাশি দুই ইনিংসেই হাঁকিয়েছেন সেঞ্চুরি।

এছাড়া ব্যাট হাতে শীর্ষ পাঁচে আরও আছেন জাকির হাসান, সৌম্য সরকার ও অমিত হাসান। আর বোলারদের মধ্যে এবার উইকেট শিকারের শীর্ষে হাসান মুরাদ। মোট ২২ উইকেট শিকার করেছেন মধ্যাঞ্চলের এই স্পিনার। এই তালিকায় আরও আছেন নাসুম আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি ও নাঈম হাসান।

একনজরে বিসিএলের শীর্ষ পাঁচ ব্যাটার

মোহাম্মদ মিঠুন – ৪৬৮ রান (২ সেঞ্চুরি ও ১ ফিফটি) শুভাগত হোম – ৪০০ রান (৩ সেঞ্চুরি) তৌহিদ হৃদয় – ৩৯৭ রান (২ সেঞ্চুরি ও ১ ফিফটি) জাকির হাসান ৩৯৬ রান (৩ সেঞ্চুরি) সৌম্য সরকার ৩৮৩ রান (২ সেঞ্চুরি ও ১ ফিফটি)

একনজরে বিসিএলের শীর্ষ পাঁচ বোলার

হাসান মুরাদ – ২২ উইকেট নাসুম আহমেদ – ১৮ উইকেট সানজামুল ইসলাম – ১৬ উইকেট আবু হায়দার রনি – ১৪ উইকেট নাঈম হাসান – ১৪ উইকেট

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড